২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিভিল এ্যাভিয়েশনে নয়া চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ


স্টাফ রিপোর্টার ॥ শেষ পর্যন্ত সিভিল এ্যাভিয়েশনের চেয়ারম্যানকে সরেই যেতে হলো। আনুষ্ঠানিকভাবে রবিবার দুপুরে চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরীর কাছে দায়িত্বভার তুলে দেন। এরপর আনুষ্ঠানিকভাবে সাবেক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম সানাউল হককে বেবিচকের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেয়া হয়।

জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম বলেন, আগেরজন চলে গেছেন নতুনজন যোগ দিয়েছেন। তবে কেন এত সময় লেগেছে সেটা বোধগম্য নয়।

উল্লেখ্য, দু’সপ্তাহ আগে তার বদলির আদেশ হলেও এয়ার ভাইস মার্শাল সানাউল হক নতুন চেয়ারম্যানের কাছে দায়িত্ব অর্পণে টালবাহানা করেন এবং ওই পদে তার আর কিছু দিন বহাল থাকার প্রয়োজনীয়তা তুলে ধরার চেষ্টা করেন। এ সময় ওই প্রতিষ্ঠানের অফিসে একজনকে সোফায় অপরজনকে চেয়ারে বসে থাকতে দেখা যায়।

এ নিয়ে গত ৫ মার্চ দৈনিক জনকণ্ঠে ‘বেবিচকে দুই চেয়ারম্যান’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হবার পর তোলপাড় চলে। এরপর মন্ত্রণালয় থেকে নতুন চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তর করার জন্য পরামর্শ দেয়া হয়।

এদিকে গতকাল সানাউল হকের বিদায়ের খবরে সিভিল এ্যাভিয়েশনে নেমে আসে স্বস্তির নিঃশ্বাস।

গত ১৩ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে এয়ার ভাইস মার্শাল এহসানুল গনিকে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়। এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা প্রজ্ঞাপনে এয়ার ভাইস মার্শাল এম সানাউল হককে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনীর কর্মকর্তা এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরীকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগের জন্য বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হলো।