১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

লিবিয়ায় চার বাংলাদেশী নিহত


বিডিনিউজ ॥ লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর বেনগাজিতে সরকারী সেনাদের সঙ্গে বিদ্রোহী বাহিনীর সংঘর্ষের মধ্যে চার বাংলাদেশী নিহত হয়েছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রবিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিবদমান দুইপক্ষের গোলাগুলিতে তারা নিহত হয়েছেন। ত্রিপোলিতে আমাদের এ্যাম্বাসি প্রয়োজনীয় কাজগুলো করছে।

লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল হকের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে।

এরা হলেন- রাজবাড়ীর আবদুর রহিম, ময়মনসিংহের হুমায়ুন কবির ও যশোরের মোঃ হাসান। রেড ক্রস ও রেড ক্রিসেন্ট কর্মীদের সহযোগিতায় চারজনের মরদেহ উদ্ধার করে বেনগাজি মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, দূতাবাস কর্তৃপক্ষ চারজনের মৃতদেহ দেশে ফেরত পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। ঢাকা থেকে ত্রিপোলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য একটি হট লাইন (+২১৮৯৪৪৬৪২১৫৪) চালু করার কথাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

২০১১ সালে লিবিয়ার দীর্ঘদিনের একনায়ক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর থেকে দেশটিতে চলছে চরম বিশৃঙ্খলা। একেক বাহিনী দেশটির একেকটি অংশের নিয়ন্ত্রণ করছে। যুদ্ধ চলছে প্রতিদিনই। ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীরা গত শুক্রবার ত্রিপোলির একটি বাজার থেকে দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বলে দেশে তাদের স্বজনদের কাছে খবর এসেছে।

এরা হলেন- ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার গরগাঁও গ্রামের আব্বাস আলীর ছেলে আসাদুজ্জামান রাসেল (২৪) ও মুন্সীগঞ্জের রিপন (২২)।

সম্পর্কিত:
পাতা থেকে: