মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টুকরো খবর

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬
  • কবর থেকে লাশ উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ মার্চ ॥ ভাঙ্গা উপজেলার উচাবাড়ি গ্রামে কবর থেকে গৃহবধূ আইরিন নাহার সুমির লাশ উত্তোলন করে পুনরায় ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। রবিবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক সৌমেন মৈত্রের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়। মামলার বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালত লাশের পুনঃময়নাতদন্তের নির্দেশ দেয়। লাশ উত্তোলন করে সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ফরেনসিক বিভাগে প্রেরণ করা হয় ময়নাতদন্তের জন্য। এদিকে, সুমিকে যৌতুকের দাবিতে নির্মমভাবে হত্যা করা হয়েছে দাবি করে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

নদী রক্ষার দাবিতে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৭ মার্চ ॥ সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর ভূমিহীন গ্রামবাসী মেঘনা নদী রক্ষার দাবিতে মানববন্ধন করেছে। রবিবার সকালে উপজেলা পরিষদ মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে গ্রামবাসী বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, একটি প্রতিষ্ঠান স্থানীয় প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে নানাভাবে আমাদের জমি ও মেঘনা নদী বালু ভরাট করে দখল ও উচ্ছেদের পাঁয়তারা করছে।

হত্যার প্রতিবাদে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৭ মার্চ ॥ খালিয়াজুরি উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কাউছার হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন হয়েছে। যুব সমাজ ও ছাত্র সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেনঃ চপল দত্ত, খান জিয়াউর রহমান তপন, সাবেক ভিপি দেব শংকর রায় দেবু, মনিরুজ্জামান রোমান, সুজন তালুকদার, সুমন সরকার অপু, সজল দেবনাথ, সিদ্ধার্ত সরকার, আনোয়ার হোসেন সুজন, নাজমুল হামাস শুভ প্রমুখ।

ছয় অপহরণকারী

আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সিআইডির অভিযানে ডোমার উপজেলায় ৬ অপহরণকারী গ্রেফতার হয়েছে। উদ্ধার হয়েছে অপহরণের শিকার ব্যবসায়ী রব্বানী (৪০)। রবিবার ভোরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকড়া গ্রামে এই অভিযান চালায় সিআইডি। দিনাজপুর সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন মিয়া (পিপিএম) জানান অপহরণকারীরা গত ২৫ মার্চ সকালে দিনাজপুরের কাহারোল উপজেলার ঈশ্বর গ্রামের সাজ্জাদ আলীর ছেলে ভুট্টা ব্যবসায়ী রব্বানীকে দিনাজপুর শহরের রামসাগর এলাকা থেকে অপহরণ করে।

বেরোবিতে মহাসড়ক

অবরোধ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মাস্টাররোলের এক কর্মচারী এক ছাত্রকে মারধরের ঘটনার প্রতিবাদে রংপুর ঢাকা মহাসড়ক প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে প্রক্টর দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। জানা গেছে, রবিবার দুপুরে মাহফুজ আলম নামের বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের এক ছাত্র ক্যাম্পাসের ভেতরে সজিনা গাছ থেকে কয়েকটি সজিনা পাড়ে।

৩ শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ভারতে পাচারকালে রবিবার সকালে দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে ৩ শিশুকে উদ্ধার করেছে স্থানীয় লোকজন। এ সময় মাহফুজুল ইসলাম নামে এক পাচারকারীকে আটক করা হয়েছে। স্থানীয় লোকজন জানায়, সকাল ৮টার দিকে হিলি সীমান্তের উত্তর বাসুদেবপুর গ্রামের মাহফুজার রহমানের ছেলে মেহেদুল ইসলাম নাইম (৬) এবং তাদের বাড়িতে বেড়াতে আসা উপজেলার ইটাবাওনা গ্রামের এনামুল হকের মেয়ে রিয়া মনি (১০) ও ছেলে জয় (৬) বাড়ির বাইরে খেলছিল। এ সময় জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তিলাভাদুরী গ্রামের আওলাদ হোসেনের ছেলে মাহফুজুল ইসলাম ওই ৩ শিশুকে খাবাবের লোভ দেখিয়ে হিলি সীমান্তের দিকে নিয়ে যায়।

শত্রুতার বলি গাছ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২৭ মার্চ ॥ কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকার রামারপোল গ্রামের সৌদি প্রবাসী বাবুল হোসেন বেপারির বাগানের ৩৫টি চারা গাছ রাতের আঁধারে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে এ ঘটনা ঘটে। বাবুল হোসেন বেপারি মোবাইলে জানায়, তিনি দীর্ঘদিন ধরে সৌদিতে রয়েছেন। আর বাড়িতে তার মা-স্ত্রীসহ সন্তানেরা রয়েছে। এ ঘটনায় তার পরিবার চরম আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।

শিবগঞ্জে কৃষক

হত্যার প্রতিবাদে

বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের পনের রশিয়া এলাকায় প্রতিপক্ষের হামলায় আবদুল করিম (৫০) নামে এক কৃষক নৃশংসভাবে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ওই এলাকাবাসীর উদ্যোগে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। শিবগঞ্জ সরকারী মডেল হাই স্কুলের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, মামুন অর রশিদ, নজরুল ইসলাম, মোতালেব আলীসহ অন্যরা।

জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কীর্তনখোলা নদীতে অভিযান চালিয়ে এক শ’ মণ জাটকাসহ অবৈধ একটি পাইজাল ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ডের বরিশালের কন্টিনজেন্ট কমান্ডার মঞ্জুরুল আলম জানান, শনিবার মধ্যরাতে ভাষানচর এলাকাসংলগ্ন কীর্তনখোলা নদীর তীরবর্তী অংশে অভিযান পরিচালনা করা হয়।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

২৮/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: