মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সিফাত হত্যার দ্রুত বিচার দাবিতে রাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকারীদের বিচারের দাবিতে মানববনন্ধন করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টার দিকে বিভাগের সামনে আয়োজিত এই মানববন্ধন থেকে মামলার অভিযোগপত্রভুক্ত আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারের দাবি জানানো হয়। এতে বক্তারা বলেন, ওয়াহিদা সিফাত হত্যাকা-কে শুরুতেই আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু পুলিশের অভিযোগপত্র প্রদানের মাধ্যমে এখন বিষয়টি পরিষ্কার যে, সিফাতকে হত্যা করা হয়েছে। হত্যাকা-ের এক বছর পূর্ণ হতে চললেও আসামিরা বিভিন্নভাবে জামিনের পাঁয়তারা করছে। যতদিন পর্যন্ত এ হত্যাকা-ের সুষ্ঠু বিচার না হচ্ছে ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন মানববন্ধনের বক্তারা। প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ মার্চ মহানগরীর মহিষবাথান এলাকায় এ্যাডভোকেট মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের।

আক্কেলপুরে মেলায়

অগ্নিকা- ॥ ছয়

দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৭ মার্চ ॥ আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর মেলায় অগ্নিকা-ে কমপক্ষে ছয়টি দোকান ভস্মীভূত হয়। ক্ষতির পরিমাণ ২৫ লক্ষাধিক টাকা।

জয়পুরহাট ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক জাহানুর ইসলাম জানান, রবিবার ভোরে আক্কেলপুরের গোপীনাথপুর মেলার প্লাস্টিক, মনিহারি, কম্বল, চশমা দোকানে অগ্নিকা-ের ঘটনা ঘটে। জয়পুরহাট ও আক্কেলপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

মান্দায় দুই বাড়ি

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, মান্দায় অগ্নিকা-ের ঘটনায় তিনটি গরু, তিনটি ছাগলসহ দুটি বাড়ি ভস্মীভূত হয়েছে। শনিবার রাত আড়াইটার দিকে উপজেলার মটগাড়ী গ্রামে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, গ্রামের আব্দুর রশিদের গোয়ালঘরে মশা তাড়ানোর জন্য দেয়া আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত। মুহূর্তে তা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। অগ্নিকা-ে প্রতিবেশী আব্দুল মান্নানের বাড়িও পুড়ে যায়। ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা দাবি করেন।

রংপুরে কর্মচারী

কোয়ার্টার

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে জানান, রংপুর সরকারী কলেজের কর্মচারী কোয়ার্টারে অগ্নিকা-ে সবকিছু ভস্মীভূত হয়েছে। রবিবার দুপুর ১টায় আগুনের এ ঘটনার পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, দুপুরে আকস্মিকভাবে ধরে যায় আগুন।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

২৮/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: