মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাউফলে হাসপাতাল ছেড়ে যাচ্ছেন রোগীরা

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬
  • খাবার সঙ্কট

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৭ মার্চ ॥ খাবার সঙ্কটের কারণে বাউফল হাসপাতাল ছেড়ে যাচ্ছেন রোগীরা। ৫০ শষ্যার এ হাসপাতালে প্রায় পাঁচ মাস ধরে খাবার সঙ্কট চললেও নিরসনের জন্য কোন উদ্যোগ নেয়া হয়নি। জানা গেছে, আনোয়ার হোসেন নামের এক ঠিকাদারের মাধ্যমে এ হাসপাতালে নিয়মিত ৫০ জনের খাবার সরবরাহ করা হতো।

ওই ঠিকাদারের মেয়াদ শেষ হওয়ার পর অতিরিক্ত এক বছর ধরে তিনি এ খাবার সরবরাহ করেছেন। সম্প্রতি তার সরবরাহকৃত খাবারের মান নিয়ে প্রশ্ন উঠলে স্বাস্থ্য কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে খাবার সরবরাহের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে মুক্তিযোদ্ধা কাজী আবদুর রবকে দায়িত্ব দেয়া হয়। তিনি গত বছরের নবেম্বর মাস থেকে হাসপাতালে খাবার সরবরাহ শুরু করেন।

এ হাসপাতালে প্রতিদিন দ্বিগুণের বেশি রোগী ভর্তি থাকেন। খাবার সরবরাহ করা হয় মাত্র ৩১ জনের, যার ফলে অধিকাংশ গরিব রোগী খাবার সঙ্কটের করণে ভর্তির দু-একদিন পরই হাসপাতাল ছেড়ে চলে যান। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনজুরুল আলম বলেন, টেন্ডার জটিলতার করণে ৩১ জনের খাবার সরবরাহ করা হচ্ছে। যিনি খাবার সরবরাহ করছেন তারও বিল বকেয়া রয়েছে। জটিলতা নিরসন হলে পূর্বের ন্যায় ৫০ জনেরই খাবার সরবরাহ করা হবে। তবে কবে নাগাদ এ জটিলতা দূর হবে তিনি নিশ্চিত করে বলতে পারেননি।

মাদারীপুরে ড্রেজারের

পাইপ পড়ে

শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৭ মার্চ ॥ মাদারীপুরে ড্রেজারের পাইপের নিচে পড়ে নাইম (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার দুপুর ১টার দিকে সদরের খোঁয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাইম একই এলাকার নেছার মুন্সীর ছেলে। এ ঘটনায় আর্সেদ আলী, আব্দুল্লাহ আল নোমান, আল আমিন, বাদশা আলম, হাবিব তালুকদার ও ইমরান হোসেনকে আটক করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে চরগোবিন্দপুর কীর্ত্তিনাশা নদী থেকে বালু উত্তোলনের জন্য লোহার পাইপ আনতে শুরু করে শ্রমিকরা। এ সময় পাশে দাঁড়িয়ে ছিল নাইম নামের ওই শিশু। লোহার পাইপ ফেলানোর সময় অসাবধানতাবশত নাইমের মাথার উপর পড়ে যায়। স্থানীয়রা নাইমকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টঙ্গীতে শ্রমিক পুলিশ সংঘর্ষ

আহত ৭ ॥ সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ২৭ মার্চ ॥ রবিবার দুপুরে টঙ্গীর এরশাদনগরের মার্কস স্টিট লিঃ সোয়েটার কারখানায় মালিক পক্ষের নিপীড়নের প্রতিবাদে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পুলিশ রাস্তা অবরোধে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৭ জন শ্রমিক আহত হয়। পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। শ্রমিকরাও পাল্টা চোরাগোপ্তা হামলায় চালিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের সঙ্গে গার্মেন্টস শ্রমিকদের সংঘর্ষ বেঁধে যায়। ঘণ্টাখানেক সংঘর্ষ চলাকালে ঢাকা ময়মনসিংহের দু’দিকে শত শত যানবাহন আটকা পড়ে।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

২৮/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: