২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাগেরহাটে অপহৃত ছাত্রী তিন ঘণ্টা পর উদ্ধার


স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলায় এক লাখ টাকা মুক্তিপণের দাবিতে এক কলেজছাত্রী অপহরণের তিন ঘণ্টা পর রবিবার বিকেলে উদ্ধার করেছে পুলিশ। উপজেলা সদর রায়েন্দা বাজারের পাইলট হাই স্কুল এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় অপহৃত কলেজছাত্রীকে পুলিশ উদ্ধার করলেও ঘটনার মূল নায়ক মিলন ডিলারকে (৩৫) ছেড়ে দিয়েছে পুলিশ।

অপহৃত ছাত্রী ও তার পরিবার সূত্রে জানা যায়, এদিন দুপুরে উপজেলার তাফালবাড়ী এলাকার বাসিন্দা মাস্টার আলী হায়দারের কন্যা শরণখোলা ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী (১৮) প্রতিদিনের মতো প্রাইভেট পড়ে বাসায় ফিরছিলেন। পথে ওত পেতে থাকা রায়েন্দা বাজারের বাসিন্দা শাহজাহান ডিলারের পুত্র মিলন ডিলারের নেতৃত্বে একদল বখাটে ওই কলেজছাত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে স্কুলসংলগ্ন একটি ঘরে আটকে রেখে মোবাইলে আপত্তিকর ছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। পরবর্তীতে মিলন ডিলার তার মোবাইল ফোন থেকে ওই ছাত্রীর মা শাহিদা বেগমের মোবাইলে কল করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে তার মেয়ের ইজ্জত লুটে নেয়াসহ হত্যার হুমকি দেয়া হয়।

বীরাঙ্গনা হীরামনি সাঁওতালের

স্মরণে সভা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৭ মার্চ ॥ ’৭১ সালে পাকি বাহিনীর নির্যাতনের শিকার ও প্রথম গ্রেজেটভুক্ত চা-শ্রমিক বীরঙ্গানা মুক্তিযোদ্ধা হীরা মনি সাঁওতালের স্মরণে এক নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে চেতনা ’৭১ হবিগঞ্জের আয়োজনে জেলা কালেক্টরেট ভবনের সামনে দুর্জয় স্মৃতিসৌধে এই শোকসভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন এ্যাডভোকেট সৈয়দ আফরোজ বখ্ত। এ সময় ’৭১ সালে স্বাধীনতাযুদ্ধ চলাকালে পাকি বাহিনী ও রাজাকারদের লালসা ও নির্যাতনের শিকার হয়ে যেসব নারী মুক্তিযোদ্ধা তাদের সম্ভ্রম হারিয়ে দেশকে শত্রুমুক্ত করেছিলেন তাদেরই একজন বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা হীরা মনি সাঁওতালের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া। তিনি এসব বীরাঙ্গনা নারী মুক্তিযোদ্ধাকে সরকারীভাবে স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি দেশকে রাজাকারমুক্ত করে একটি প্রগতিশীল রাষ্ট্রে রূপান্তরিত করতে তাঁর সহযোগিতা কামনা করেন। পরে ’৭১ স্মরণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।