২২ ফেব্রুয়ারী ২০১৮, ১০ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 

গ্রীসে সীমান্তবর্তী শরণার্থী শিবির খালি করার কাজ শুরু

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

গ্রীস মেসিডোনিয়া সংলগ্ন এর সীমান্তবর্তী প্রধান অভিবাসী শিবির খালি করে দিতে শুরু করেছে। এদিকে, ইইউ-তুরস্ক চুক্তির পর গ্রীসে নতুন শরণার্থী আগমনের গতি খুবই মন্থর হয়ে পড়েছে। খবর এএফপির।

শুক্রবার আটটি বাসে করে আইডোমেনি শিবির থেকে প্রায় ৪০০ শরণার্থীকে সরিয়ে নেয়া হয় এবং শনিবার অন্য তিনটি বাস তাদের উত্তর গ্রীসে স্থাপিত অন্যান্য শিবিরে নিয়ে যেতে রওনা দেয়। স্থানীয় পুলিশ এ কথা জানায়।

যেসব মা-বাবার সঙ্গে শিশু রয়েছে, তাদেরই প্রধানত প্রথম বাসগুলোতে ওঠতে রাজি করানো হয়। কারণ তারা ওই জরাজীর্ণ শিবিরের কঠিন পরিস্থিতি আর সহ্য করতে পারছিল না। ইরাকী কুর্দিস্তান থেকে আগত জাঙ্গার হাসান (২৯) তার স্ত্রী ও দু’শিশু নিয়ে এক মাস ধরে আইডোমেনি অবস্থান করছেন। তিনিও সম্ভবত শিবির ত্যাগ করবেন বলে জানান।

তিনি এএফপিকে বলেন, এখানে কিছু করার নেই। শিশুরা রুগ্ন হয়ে পড়ছে। পরিস্থিতি খারাপ। গত দু’দিনে ঝড়ো আবহাওয়া ছিলÑ কখন কখন বৃষ্টি হয়েছিল। শনিবার মোট প্রায় ১১ হাজার ৬শ’ লোক ওই শিবিরে থেকে যায় বলে সর্বশেষ সরকারী হিসাবে দেখা যায়। এদিকে, গ্রীসে শরণার্থী আগমন নাটকীয়ভাবে মন্থর হয়ে গিয়েছে। গ্রীস বৃহস্পতিবার জানায়, গত ২৪ ঘণ্টায় কোন অভিবাসী এর ইজিয়ান দ্বীপগুলোতে এসে পৌঁছায়নি।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৬

২৮/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: