২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তনুর জন্য ১ ঘন্টা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ডাক দিলেন গণজাগরণ মঞ্চ


তনুর জন্য ১ ঘন্টা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ডাক দিলেন গণজাগরণ মঞ্চ

অনলাইন ডেস্ক ॥ কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনুর খুনি গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বুধবার সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ রাখার ডাক দিয়েছেন গণজাগরণ মঞ্চ।

রবিবার সকালে ঢাকা থেকে রোড মার্চ করে বিকালে কুমিল্লায় পৌঁছে কান্দিরপাড়ে আন্দোলনরতদের সঙ্গে সংহতি প্রকাশের সমাবেশে এই ডাক দেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। এক সপ্তাহেও খুনি গ্রেপ্তার না হওয়ায় দেশজুড়ে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে রবিবার সকালে ঢাকা থেকে রোড মার্চ শুরু করে এই সংগঠনটি। পথে পথে সাধারণ মানুষের সাড়া নিয়ে বিকালে কুমিল্লায় পৌঁছে কান্দিরপাড়ে এক সমাবেশে করেন গনজাগরণ মঞ্চ। গনজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, ‘সোহাগী জাহান তনুর ধর্ষক ও খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ৩০ মার্চ বুধবার সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বেলা ১২টা থেকে এক ঘণ্টা বন্ধ থাকবে। এই ঘণ্টায় সারাদেশের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা নিজ প্রতিষ্ঠানের সামনে বিচার দাবিতে মানববন্ধন করবেন।’

কুমিল্লা সেনানিবাসের মধ্যে ভিক্টোরিয়া কলেজের এই ছাত্রীর হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সরব প্রতিবাদ জানাচ্ছে। কুমিল্লায় চলছে ধারাবাহিক কর্মসূচি। বুধবারের কর্মসূচিতে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে ইমরান বলেন, আমরা তনু হত্যার বিচার দাবিতে মাঠে নেমেছি। এর বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না। ইতোমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এই কলেজছাত্রীর খুনের রহস্য দ্রুতই উদ্ঘাটিত হবে বলে তিনি আশা করছেন।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাসার কাছে ধর্ষন করে হত্যা করা হয় তনুকে।

সম্পর্কিত:
পাতা থেকে: