মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

৩০ এপ্রিলের মধ্যে সব সিম নিবন্ধন করতে হবে

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ০৭:৫৯ পি. এম.
৩০ এপ্রিলের মধ্যে সব সিম নিবন্ধন করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ বায়োমেট্রিক (আঙ্গুলের ছাপ) পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধন ৩০ এপ্রিলের মধ্যে শেষ করতে হবে। রবিবার বায়োমেট্রিক পদ্ধতিতে নিজের সিম নিবন্ধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রবিবার প্রতিমন্ত্রী রাজধানীর ফার্মগেটে একটি মোবাইল অপারেটরের গ্রাহক সেবা কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে নিজের সিমটি নিবন্ধন করেন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, ৩০ এপ্রিলের মধ্যে আমরা সিম নিবন্ধনের কাজ শেষ করতে চাই। আশা করি সব সিম এই সময়ের মধ্যে নিবন্ধিত হয়ে যাবে। আঙ্গুলের ছাপ দিয়ে সিম নিবন্ধন না করলে ভবিষ্যতে কোন সিম চালু থাকবে না। অনেক সিমের ক্ষেত্রে আঙ্গুলের ছাপ মিলছে না। ওই সব সিমের বেলায় কি করনীয় তা জানিয়ে দেয়া হবে। তবে যাদের জাতীয় পরিচয়পত্র নেই বা ভুল আছে, তাঁরা ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট বা জাতীয় পরিচয়পত্রের জন্য করা আবেদনের নিবন্ধন নম্বর দিয়েও সিম নিবন্ধন করতে পারবেন।

উল্লেখ্য গত বছরের ১৬ ডিসেম্বর থেকে দেশে বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের ছবি ও সিম নিয়ে মোবাইল অপারেটরের নিজস্ব গ্রাহক সেবা কেন্দ্র বা অনুমোদিত বিক্রয়কেন্দ্র থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করা যাবে। সিম নিবন্ধনের সর্বশেষ সময় বেধে দেয়া হয়েছে আগামী ৩০ এপ্রিল। এই সময়ের মধ্যে সিম নিবন্ধন করতে হবে।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ০৭:৫৯ পি. এম.

২৭/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: