মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ

তনু হত্যাকান্ডের মূল রহস্য শিঘ্রীই উৎঘাটিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ০৬:০২ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তনু হত্যাকাণ্ডের তদন্ত চলছে। তদন্তাধীন বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না। তদন্ত শেষে ভালো কিছু জানানো সম্ভব হবে। আশা করছি মূল রহস্য শিগগির উদঘাটিত হবে। রবিবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব সদর দফতরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনায় সভায় বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির তদন্ত প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের ঘটনাটি সিআইডি তদন্ত করছে। সিআইডির তদন্তে অগ্রগতি হয়েছে। এটিও যেহেতু তদন্তাধীন। সেহেতু তদন্ত শেষ হওয়ার আগে কিছু জানাতে পারছি না। এ ঘটনার তদন্তে দ্রুত অগ্রগতি হবে।

তিনি বলেন, র‌্যাব সদস্যরা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে কার্যকারভাবে কাজ করে যাচ্ছেন। এ বাহিনী সবার কাছে তাদের আস্থার জায়গা করে নিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, এলিট ফোর্স র‌্যাব সদস্যদের দক্ষতা বৃদ্ধি, জনবল ও যন্ত্রপাতি বৃদ্ধি, লজিস্টিক সাপোর্ট বাড়ানোর মাধ্যমে দুর্বলতা কাটিয়ে সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে। র‌্যাব কাজ করছে বলেই জঙ্গি ও জঙ্গিবাদ দমন করা সম্ভব হচ্ছে। ২০১৫ সালের শুরুর সেই নাশকতাও ঠেকানো গেছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক, র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান, ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ, র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান, উপ-পরিচালক মেজর রুম্মান মাহমুদ, সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমানসহ র‌্যাবের প্রতিটি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ০৬:০২ পি. এম.

২৭/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: