১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স


ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট পার্টির প্রার্থী বাছাই পর্বে আরও দু’টি রাজ্যে জিতে গেলেন বার্নি স্যান্ডার্স। ওয়াশিংটন ও আলাস্কায় প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের চেয়ে বিপুলসংখ্যক ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে আজ রবিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। এর আগে শনিবার এ দু’টি অঙ্গরাজ্যে বাছাপর্বের ভোট অনুষ্ঠিত হয়। ভোট হয় হাওয়াই অঙ্গরাজ্যেও। ওয়াশিংটন ও আলাস্কার আনুমানিক ফল জানা গেলেও আসেনি হাওয়াইয়ের ফল।

খবরে জানানো হয়, ওয়াশিংটন অঙ্গরাজ্যে স্যান্ডার্সের ঝুলিতে ৭৬ শতাংশ ভোট গেছে। আর হিলারির ঝুলিতে গেছে বাকি ২৪ শতাংশ ভোট। আলাস্কায় আরও বেশি ভোট গেছে স্যান্ডার্সের ঝুলিতে। তিনি পেয়েছেন ৭৯ ভোট। আর হিলারিকে সমর্থন করেছেন ২১ শতাংশ ভোটার।

এই তিনটি অঙ্গরাজ্যে প্রার্থী বাছাইয়ে ছিলেন ১৪২ ডেলিগেট। এরমধ্যে কেবল ওয়াশিংটনেই ছিলেন ১০১ ডেলিগেট। আর হাওয়াইয়ে ২৫ ও আলাস্কায় ১৬ ডেলিগেট ছিলেন।

কর্মী-সমর্থকদের ভোট বিবেচনায় এগিয়ে থাকলেও ডেলিগেটের সমর্থনের ক্ষেত্রে পিছিয়ে থাকতে হচ্ছে স্যান্ডার্সকে। এখন পর্যন্ত তার ৯২০ ডেলিগেট ভোটের বিপরীতে হিলারি এগিয়ে আছেন ১ হাজার ২২৩ ডেলিগেট ভোট নিয়ে।

আর পার্টির কর্মকর্তা অর্থাৎ সুপার ডেলিগেটদের ভোটে আরও বেশি এগিয়ে আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী। তিনি এক্ষেত্রে ১ হাজার ৬৯২ ভোট পেয়ে ৯৪৯ ভোট পাওয়া স্যান্ডার্সের চেয়ে অনেক এগিয়ে। প্রার্থী হিসেবে নির্বাচিত হতে হিলারি অথবা স্যান্ডার্সকে পেতে হবে ২ হাজার ৩৮৩ ভোট।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: