মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আরও একটা নাটকীয় মুহূর্তের অপেক্ষায় মোহালি

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ১১:৫৩ এ. এম.
আরও একটা নাটকীয় মুহূর্তের অপেক্ষায় মোহালি

অনলাইন ডেস্ক ॥ এশিয়া কাপের পর থেকেই এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের জোরাল দাবিদার বলা হচ্ছিল ভারতকে। বলা হবেই না বা কেন! যে ভাবে একের পর এক ধামাকেদার পারফরম্যান্স করেছেন ধোনি-বিরটরা, তাতে জোরাল দাবিদার বলাটাই স্বাভাবিক। কিন্তু টি-টোয়েন্টির শুরুটা মোটেই ভাল হয়নি ধোনিদের। নিউজিল্যান্ডের কাছে হার দিয়ে শুরু। পাকিস্তানকে ইডেনে হারালেও বাংলাদেশের বিরুদ্ধে এক রানে জিতেছে। ম্যাচ জিতলেও রান রেটের দিক থেকে কিছুটা বেসামাল ভারতীয় টিম। রবিবার মোহালিতে অজিদের বিরুদ্ধে নামতে চলেছেন ধোনিরা। একেবারে মরণ-বাঁচন লড়াই। যে হারবে তাকেই বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আগেই পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। এখন দ্বিতীয় পজিশনের জন্য মোহালিতে মেন ইন ব্লু আর ক্যাঙারুরা মুখোমুখি হতে চলেছে। বেঙ্গালুরুতে বাংলাদেশের বিরুদ্ধে যে নাটকীয় ছবি দেখেছিল দেশবাসী, এ দিন আরও বড় নাটক অপেক্ষা করছে ভারতীয়দের জন্য। এ দিনের ম্যাচের আগেই শেন ওয়াটশন বলেছিলেন, “একটা কেওস হতে চলেছে।” বাংলাদেশকে বারানোর পর ধোনি সেই একই শব্দ আওড়েছিলেন ওয়াটসনের মতোই। তবে তিনি বলেন, “এই কেওসকে ম্যানেজ করতে হবে।”

নাগপুর, কলকাতা এবং বেঙ্গালুরুতে খেলেছেন ধোনিরা। টুর্নামেন্টের প্রথম ম্যাচ এ দিন খেলবেন মোহালিতে। মোহালির পিচ ব্যাটিং সহায়ক। ফলে আশা করা হচ্ছে ব্যাটিং লাইন-আপটাআগের মতোই রাখবেন ধোনি। তবে বোলিং অ্যাটাক আরও মজবুত করতে হরভজন বা পবন নেগিকেও নিয় আসার সম্ভাবনা রয়েছে।

অন্য দিকে অজিরাও মুখিয়ে রয়েছে এই ম্যাচের জন্য। কয়েক মাস আগেই টি-টোয়েন্টিতে অজিদের তাদের ঘরে মাঠে হারিয়ে এসেছিলেন ধোনিরা। আর এটা ধোনিদের দেশের মাটিতে। এই দিকটার কথা মাথায় রেখেও বেশ কিছু পরিবর্তন হতে পারে অজি দলেও।

অজি বোলার জেমস ফকনার যেমন বলেছেন, “ভারতের বিরুদ্ধে একটা বড় ম্যাচে নামতে চলেছি। যে-ই জিতবে সে সেমিফাইনালে। দু’টো ম্যাচ পর পর জিতেছি। এই ম্যাচটাও জিততে চাই।”

বৃষ্টি যেন না হয় সেই প্রার্থনাই করছে ভারতীয় দল। কারণ রান রেটে ভারতের থেকে এগিয়ে অজিরা। ফলে একটা অঘটন ঘটে যেতে পারে।

বিরাট কোহলি আবার জানিয়েছেন, অজিদের বিরুদ্ধে তেড়েফুড়ে খেলতে হবে দলকে। তিনি বলেন, “এ রকম একটা গুরুত্বপূর্ণ সময়ে কোনও বড় কিছুর আশাতে ভেসে যাওয়া উচিত নয়। শুধু ম্যাচের দিকে লক্ষ্য রাখতে হবে। আমরা যদি আমাদের পুরো ক্ষমতাটা মাঠে দেখাতে পারি, তা হলে অনেক কিছুই পরিবর্তন হতে পারে।”

তবে এ দিনের ম্যাচ যে আরও নাটকীয় হবে তা বলাইবাহুল্য।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬, ১১:৫৩ এ. এম.

২৭/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: