১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্বাধীনতা দিবস ক্রীড়া


স্বাধীনতা কাপ ফুটবল ॥ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) শনিবার আয়োজন করেছিল একটি প্রদর্শনী ফুটবল ম্যাচ। ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ লাল দল বনাম বাংলাদেশ সবুজ দল। এতে অংশ নেন সাবেক ও জাতীয় দলের ফুটবলাররা। খেলাটি ড্র হয় ২-২ গোলে। লাল দল প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল। লাল দলের মনি জোড়া গোল করেন খেলার ২৫ ও ৮০ মিনিটে। সবুজ দলের মিলন ৫৫ মিনিটে ও নকীব ৬৮ মিনিটে ১টি করে গোল করেন।

হ্যান্ডবল শুরু ॥ শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শনিবার থেকে শুরু হয়েছে ‘স্বাধীনতা দিবস হ্যান্ডবল প্রতিযোগিতা।’ উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ পুলিশ ৪৪-৩৯ গোলে বাংলাদেশ আনসারকে হারিয়ে শুভসূচনা করে। অপর দুই ম্যাচে বর্ডার গার্ড বাংলাদেশ ৪৬-১৮ গোলে কোয়ান্টাম ফাউন্ডেশন এবং বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন ২৬-৯ গোলে বাংলাদেশ পুলিশকে হারায়। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন এআরকে গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান খান।

বিকেএসপি চ্যাম্পিয়ন ॥ ধানম-ি বাস্কেটবল জিমন্যাশিয়ামে ‘স্বাধীনতা দিবস অনুর্ধ-১৮ (বালক) থ্রি অন থ্রি বাস্কেটবল টুর্নামেন্ট’-এ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। ফাইনালে ১৮-১৪ পয়েন্টে যোশে ফাইটসকে হারায়। বিকেএসপির খেলোয়াড় : টুটুল, শাহনুর, আলী ও মেহেদী। যোশে ফাইটসের খেলোয়াড় : আলম, ফারদিন, জিলানী ও সামছুল। আন্তর্জাতিক বাস্কেটবল ফেডারেশনের (ফিবা) হেড অব এনএফএস এ্যান্ড স্পোর্টস এশিয়া মাগেশ্বরন সাবা প্রধান অতিথি হিসেবে বিজয়ী এবং বিজিত দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

হাতিরঝিলে নৌকা বাইচ ॥ শনিবার ঢাকার হাতিরঝিলে অনুষ্ঠিত হয়েছে ‘স্বাধীনতা দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা।’ এতে অংশ নেয় পুরুষ গ্রুপে ১০টি ও মহিলা গ্রুপে ৩টি দল। পুরুষ গ্রুপে কামাল হোসেন প্রথম, আক্তার হোসেন দ্বিতীয় ও আনোয়ার হোসেন তৃতীয় হন। মহিলা গ্রুপে আজমেরি বেগম মুন্নী প্রথম, ইসরাত জাহান দ্বিতীয় ও নাজমা বেগম তৃতীয় স্থান অধিকার করেন। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রোয়িং ফেডারেশনের সভাপতি এ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার।

জাতীয় ব্যাডমিন্টন

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার থেকে শুরু হতে যাচ্ছে ‘গাজী গ্রুপ জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ।’ প্রধান অতিথি হিসেবে বিকেল ৪টায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি আবদুল মালেক। বিশেষ অতিথি ব্যাডমিন্টন ফেডারেশনের সাবেক সভাপতি রুবাবা দৌলা।