মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মুন্সীগঞ্জে মুক্তিযুদ্ধ স্মরণে ‘মুক্তি কানন’ উদ্বোধন

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে মুক্তিযুদ্ধ স্মরণে ‘মুক্তি কানন’ নামে অফিসের ছাদে ব্যতিক্রম বাগান উদ্বোধন হয়েছে। মুক্তিযুদ্ধের স্মৃতি, পরিবেশ সুরক্ষা, অর্থনেতিক সমৃদ্ধি, সৌন্দর্য ও মানবিক পরিবতর্নের প্রয়াসের শনিবার বাগানটি উদ্বোধন করা হয় হয়েছে। মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের পুরো ছাদ জুড়ে প্রায় ১৩ হাজার স্কয়ার ফুট এলাকায় করা হয়েছে এই বাগান। এতে স্থান পেয়েছে হরেক রকমের ফল, ফুল ও সবজি। স্বাধীনতা দিবসে এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল।

সংবাদ প্রকাশের পর বান্দরবানে পানি সরবরাহ শুরু

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ২৬ মার্চ ॥ দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর বান্দরবানের পৌর এলাকায় শনিবার দুপুর থেকে পানি সরবরাহ চালু করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর। জানা গেছে, গত ১৭ মার্চ বান্দরবান পৌর পানি বিতরণ কেন্দ্রে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে পৌর এলাকার ট্রিটমেন্ট প্লান্টের ট্রান্সফরমার ও পানি সাপ্লাই করার ৭৫ অশ্ব ক্ষমতার মোটর পুড়ে যায়। ফলে পানি সরবরাহ বন্ধ থাকায় বিশুদ্ধ পানির চরম সঙ্কট দেখা দেয় পৌর এলাকায়। গত ২৫ মার্চ দৈনিক জনকণ্ঠে “বান্দরবান পৌর এলাকায় ১০ দিন পানি সরবরাহ বন্ধ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

কসবায় সালিশে সংঘর্ষ ॥ নিহত এক

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শনিবার দুপুরে কসবায় বাড়ির সীমানা বিরোধের জের ধরে সৃষ্ট সংঘর্ষে এক সালিশকারক নিহত ও ৫ জন আহত হয়েছেন। নিহতের নাম আবুল ফায়েজ (৬০)। প্রত্যক্ষদর্শীরা জানান, কসবা মূলগ্রাম ইউনিয়নের লকবা গ্রামে হোসেন মিয়া ও ইসমাইল মিয়ার বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। দুপুরে এ নিয়ে সালিশ বসে। সালিশে কথাকাটাকাটির এক পর্যায়ে আবুল ফায়েজকে মারধর ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় আরও ৫ জন আহত হন।

মুন্সীগঞ্জে বাড়িতে

হামলা

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাংচুর ও লোটপাটের ঘটনার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে এ হামলার ঘটনা ঘটে। জানা যায়, ফালান মিয়ার সঙ্গে পাশের বাড়ির কলমধার মৃধার ছেলে সিরাজ মৃধার বাড়ি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এ নিয়ে এলাকায় সালিশও হয়েছে। শুক্রবার রাতে হঠাৎ করে সিরাজ মৃধা তার ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ফালান মিয়ার বাড়িতে হামলা করে টিনশেড ঘর ও রান্না ঘর ভেঙ্গে দেয় এবং লোটপাট করে।

রায়পুরে জিহাদী বইসহ দুই নারী আটক

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৬ মার্চ ॥ রায়পুরে আখেরাতের পাসপোর্ট ও কয়েকটি জিহাদী বইসহ দুই নারীকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার রাত ১০টার দিকে পৌর শহরের উত্তর দেনায়েতপুর ভক্তেরবাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলোÑ পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় আমিন সাইকেল স্টোরের মালিকের ভাড়াটিয়া দেনায়েতপুর গ্রামের চুনু মিয়াজি বাড়ির আব্দুর রহিমের স্ত্রী রোকেয়া সুলতানা (৪০) ও উত্তর দেনায়েতপুর গ্রামের ফতেহ আলী বেপারী বাড়ির তাজুল ইসলামের স্ত্রী তাহেরা বেগম (৫৪)।

বোয়ালমারী পৌর

কাউন্সিলরের শাস্তির দাবিতে মানববন্ধন

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৬ মার্চ ॥ বোয়ালমারী পৌরসভার ৬নং ওয়ার্ড আধারকোঠা এলাকার মাছ ব্যবসায়ী ধলু রাজবংশীর ছেলে সুজন রাজবংশীকে মারধর করার অভিযোগে ওই ওয়ার্ডের কাউন্সিলর শফিউল আলম টুলুর শাস্তির দাবিতে শনিবার বেলা ১২টায় পৌর শহরের চৌরাস্তায় আধারকোঠা এলাকার জেলে সম্প্রদায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে। জানা যায়, শুক্রবার দুপুরে পৌর সদর মাছবাজারে আধারকোঠার বাসিন্দা বিবদমান দুই দল জেলে সম্প্রদায়ের মধ্যে মারামারির খবর পেয়ে সেখানে কাউন্সিলর টুলু উপস্থিত হয়ে ঘটনাটি মীমাংসার প্রস্তাব দিলে সুজন সে প্রস্তাব প্রত্যাখ্যান করে। এর সূত্র ধরে ওই দিন বিকেলে টুলুর নেতৃত্বে তার লোকজন সুজনকে আধারকোঠা মোড়ে মারধর করে জখম করে।

চন্দনাইশে আওয়ামী

লীগের দুই গ্রুপে

সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে। রাত ১২টার দিকে প্রথম সংঘর্ষের সূত্রপাত। এর জের ধরে শনিবার দুপুরের দিকে পুনরায় সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে ধাওয়া পাল্টাধাওয়া এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচলবিরোধী ব্যারিকেড সৃষ্টি করা হয়।

ছয় গরু উদ্ধার

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাংগা সীমান্তের বিজিবির জোয়ানরা তিন লক্ষাধিক টাকার ভারতীয় গরুসহ কাঞ্চু মিয়া নামে এক চোরাকারবারিকে আটক করেছে। শনিবার সকালে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৮৪ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ধলমারীতে অভিযান চালিয়ে ৬টি ভারতীয় গরু ও পাচারকারী কাঞ্চু মিয়াকে আটক করে।

আলোকচিত্র প্রদর্শনী

বাকৃবি সংবাদদাতা ॥ মহান স্বাধীনতা দিবসে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি নিয়ে ‘ফ্রেমে ফ্রেমে একাত্তর’ শীর্ষক দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তন সংলগ্ন মুক্তমঞ্চে ওই প্রদর্শনীর আয়োজন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি। জানা যায়, সকাল ৯টা থেকে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত করা হয়।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৬

২৭/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: