২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাংলা নববর্ষ উদযাপন করবে সরকার


স্টাফ রিপোর্টার ॥ জাতীয়ভাবে বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপনে নানা কর্মসূচী হাতে নিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রদান এবং বিভিন্ন জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

এ ছাড়া বিভাগীয় শহর, জেলা শহর ও সকল উপজেলায় আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কারাগার, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার সরবরাহ করা হবে। শিল্পকলা একাডেমি, বাংলা একাডেমি, শিশু একাডেমি ও লোকশিল্প জাদুঘরে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনসমূহে নানা কর্মসূচী রয়েছে জাতীয়ভাবে বাংলা নববর্ষ উদযাপনের লক্ষ্যে। তথ্য মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সমাজকল্যাণ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়সহ এর অধিভুক্ত অধিদফতর ও অঙ্গপ্রতিষ্ঠান এসব কর্মসূচী বাস্তবায়ন করবে।

আর নির্বাহী আদেশে সকল সরকারী প্রতিষ্ঠানে ওইদিন নববর্ষের ছুটি থাকবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত জাতীয়ভাবে বাংলা নববর্ষ উদযাপনে আন্তঃমন্ত্রণালয় সভায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এসব তথ্য জানান।

জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে বাঙালীর একমাত্র অসাম্প্রদায়িক এই উৎসবকে অন্যান্য বারের তুলনায় বেশি চমকপ্রদ ও আকর্ষণীয় করার বিষয়ে সরকারের আরও নানা পরিকল্পনা রয়েছে।

সভায় জানানো হয়, বরাবরের মতো এবারের নববর্ষ উদযাপনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সম্পর্কিত:
পাতা থেকে: