২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্বাধীনতা দিবস উদযাপনে শামিল গুগল, ইয়াহু ও ফেসবুক


স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের সঙ্গে ইন্টারনেট জায়ান্ট গুগল সার্চ ইঞ্জিন, ইয়াহু ও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকও যুক্ত হয়েছে। এই মাধ্যমগুলো তাদের লোগোতে ও পেইজে মহান স্বাধীনতা দিবসের ইতিহাস এবং কর্মসূচী প্রচার করেছে। এ জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজারো মানুষ ধন্যবাদ জানিয়েছে।

২৬ মার্চের প্রথম প্রহর থেকেই বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীদের পেজে ভেসে ওঠে সুখ-সমৃদ্ধি কামনা করে শুভেচ্ছা বার্তা। ঠিক তার ওপরে চারজন মিলে বাংলাদেশের লাল-সবুজের জাতীয় পতাকার ছবি তুলে ধরা হয়। গুগলও বাংলাদেশের স্বাধীনতা উদযাপনে শামিল হয়ে পরিবর্তন করেছে তাদের লোগো বা গুগল ডুডল। লাল সবুজের পতাকার ওপর গুগলে লোগোতে বঙ্গবন্ধু সেতুর ছবি দেখা যায়। তবে এটা শুধু বাংলাদেশের ডোমেইন হোমপেজ (মড়ড়মষব.পড়স.নফ) দেখা যাচ্ছে?

মহান স্বাধীনতা দিবসের যে কেউ গুগলে ঢুকলেই দেখতে পারছেন বাংলাদেশ নিয়ে নক্সা করা লোগো বা গুগল ডুডল। এর ওপর ক্লিক করলেই পাওয়া যাচ্ছে বাংলাদেশের স্বাধীনতা দিবসের তথ্য ও দিবসটি ঘিরে নানা কর্মসূচীর খবর। বিশেষ দিনে গুগল সার্চ বক্সের ওপরের লোগোটিকে বলা হয় গুগল ডুডল। বিভিন্ন সময় বিভিন্ন দেশের কোন বিশেষ ঘটনা, ব্যক্তি বা দিন নিয়ে গুগল এমন আয়োজন করে থাকে। এবারও বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র গুল এমন আয়োজন করেছে।

বাংলাদেশের স্বাধীনতা দিবসে এই উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য ধন্যবাদ পাচ্ছে গুগল। গত বছর বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে জাতীয় পতাকার রং লাল-সবুজের বৃত্তে নদীর পটে সূর্য, মাঝে রয়েল বেঙ্গল টাইগারের ছবি গুগলের হোম পেইজে ফুটে উঠেছিল।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: