২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্বাধীনতার ৪৫ বছরে পদ্মা সেতু নির্মাণের মতো সাহসী অর্জন আর হয়নি ॥ ও. কাদের


নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৬ মার্চ ॥ সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার ৪৫ বছর পর বাংলাদেশের প্রধানমন্ত্রী উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের সেরা ১০ গ্রেট লিডারের তালিকায় স্থান পেয়েছেন, এটা বাংলাদেশের জন্য বিশাল অর্জন। এটা আমাদের বড় প্রাপ্তি। আর নিজস্ব অর্থায়নে ‘পদ্মা সেতু’ নির্মাণ- এটাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী অর্জন। স্বাধীনতার ৪৫ বছরের মধ্যে এতবড় সাহসী অর্জন আমাদের আর হয়নি। যথাসময়ে পদ্ম সেতু নির্মাণ কাজ শেষ হবে, এ ব্যাপারে কোন দ্বিধাদ্বন্দ্ব নেই। শনিবার স্বাধীনতা দিবসে বেলা ১১টায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ব্যাংকের টাকা খোয়া যাওয়ার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এতে যারাই জড়িত তাদের বিরুদ্ধে শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে আছে। এ ব্যাপারে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহম্মেদের বক্তব্যকে অরণ্যে রোদনের শামিল বলে মন্তব্য করে তিনি আরও বলেন, তারা একটি সম্মেলন করেছে; কিন্তু সাত দিনেও একটা কমিটি করতে পারেনি। কমিটি করার জন্য লন্ডনের দিকে তাকিয়ে আছে। ওরা কে কি বলল, তাতে আমাদের কিছু আসে যায় না। এদের মুখে এসব কথা ভূতের মুখে রাম নামের মতোই।

দেশের বাইরে থাকা বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ ব্যাপারে সরকারের আন্তরিকতার কোন অভাব নেই। কোন কোন দেশ মৃত্যুদ-ে বিশ্বাস করে না। সে কারণে তারা কাউকে কাউকে ফেরত দিচ্ছে না। তারপরও সরকারের পক্ষ থেকে তাদের দেশে ফিরিয়ে আনার সর্বোচ্চ চেষ্টা চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: