১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কিউইদের উপর মুস্তাফিজের আঘাত, বাংলাদেশের লক্ষ্য ১৪৬


কিউইদের উপর মুস্তাফিজের আঘাত, বাংলাদেশের লক্ষ্য ১৪৬

অনলাইন ডেস্ক ॥ টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৮তম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-নিউজিল্যান্ড। টাইগারদের জন্য নিয়মরক্ষার ম্যাচে পরিনত হয়েছে। অার নিউজিল্যান্ডও তিনটিতে জয় পেয়ে অাগেই চলে গেছে সেমিতে। তবে এই ম্যাচের জয় ভারতের বিপক্ষে হারের ক্ষতটা একটু হলেও ভুলতে পারবে টাইগাররা। আর তা করতে হলে বাংলাদেশকে করতে হবে ১৪৬ রান। টসে জিতে আগে ব্যাট করে নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৪৫ রান। তবে টি২০ ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট পেলেন মুস্তাফিজ।

টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। ভারতের বিপক্ষে খেলা দলটি অপরিবর্তিত রেখেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত হয়েছিল কিউইদের। প্রথম ৩ ওভারেই ২৩ রান তুলে ফেলেছিলেন কেন উইলিয়ামন ও হেনরি নিকোলস। তবে অবস্থা বদলে যায় চতুর্থ ওভারে মুস্তাফিজ বল হাতে এলে। ওভারের ষষ্ঠ বলে নিকোলসকে বোল্ড করেন এই কাটার। ১১ বলে ৭ রান করেন নিকোলস।

কলিন মুনরো ও কেন উইলিয়ামসন জুটি মিলে সংগ্রহ করেন ৩২ রান। মাশরাফি-সাকিবরা তেমন কোনও প্রভাব ফেলতে পারছিলেন না এই দুই ব্যাটসম্যানের উপর। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মুস্তাফিজ। নিকোলসকে কাটারে ফেরালেনও উইলিয়ামসকে স্লোয়ারে বোল্ড করেন ক্রিকেটেরে বিস্ময়বালক মুস্তাফিজ। ৫ চার ও এক ছয়ে ৩২ বলে ৪২ রান করেন কিউই দলপতি।

বেশ কিছুক্ষণ ধৈর্য্য ধরে খেলা কলিন মুনরো খোলস থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। মাহমুদউল্লাহর করা আগে ওভারে একটি চার ও ছয় মেরে বিশেষ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন এই ব্যাটসম্যান। আল আমিনের পরের ওভারেও লং অনের উপর দিয়ে বিশাল ছয় মেরেছিলেন। তবে পঞ্চম বলে মুনরোকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান আল আমিন। ৩৩ বলে ৩৫ রান করেন মুনরো।

এরপর এসেই ফিরে যান কোরে অ্যান্ডারসন। মাশরাফির বলে বোল্ড হবার আগে রানের খাতাই খুলতে পারেননি এই ব্যাটসম্যান। মুস্তাফিজুরের তৃতীয় শিকার হয়ে কিছুক্ষণ বাদে ফিরে যান গ্রান্ট এলিয়ট।

এই ম্যাচে বেশি কিছু করতে পারেননি রস টেলরও। ২৪ বলে মাত্র ২৮ রান করে অাল আমিনের বলে মোহাম্মদ মিথুনকে ক্যাচ দেন বষীয়ান এই ক্রিকেটার। শেষ ওভারে ২ উইকেট নিয়ে টি২০ ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নেন মুস্তাফিজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন মুনরো, কোরি এন্ডারসন, রস টেলর, গ্র্যান্ট এলিয়ট, লুক রঞ্চি, মিশেল সান্টনার, মিশেল ম্যাকক্লেনাঘান, ইশ সোধি।

সম্পর্কিত:
পাতা থেকে: