২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রায়পুরে আখেরাতের পাসপোর্ট নামের বইসহ দুই জিহাদী নারী আটক


রায়পুরে আখেরাতের পাসপোর্ট নামের বইসহ দুই জিহাদী নারী আটক

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে আখেরাতের পাসপোর্ট ও কয়েকটি জিহাদী বইসহ দুই নারীকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার রাত ১০টার দিকে পৌর শহরের উত্তর দেনায়েতপুর ভক্তের বাড়ী থেকে তাদের আটক করা হয়। এ দুই নারী আটকের ঘটনায় উপজেলা জুড়ে তোলপাড় চলছে।

আটককৃতরা হল- পৌর শহরের বাসস্টান্ড এলাকায় আমিন সাইকেল স্টোরের মালিকের ভাড়াটিয়া দেনায়েতপুর গ্রামের চুনু মিয়াজি বাড়ীর আব্দুর রহিমের স্ত্রী রোকেয়া সুলতানা (৪০) ও উত্তর দেনায়েতপুর গ্রামের ফতেহ আলী বেপারী বাড়ীর তাজুল ইসলামের স্ত্রী তাহেরা বেগম (৫৪)। পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যার পর থেকে পোস্ট অফিস সংলগ্ন দেনায়েতপুর ভক্তের বাড়ীতে এই দুই নারী আখেরাতের পাসপোর্টসহ বিভিন্ন জিহাদি বই ইসলামী দাওয়াতের নামে মানুষকে বিভ্রান্ত করছিল। এসময় স্থানীয় এলাকাবাসী তাদের দু’জনকে আটক করে পুলিশকে খবর দেয়। তাদেরকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। আটক নারী রোকেয়া সুলতানা বলেন, আখিরাত পেতে আমরা জীবন দিতে প্রস্তুত। আমার নেত্রী ফারহানী জাহানের নির্দেশে ইসলামী দাওয়াত দিতে এই এলাকার মানুষদের বোঝানোর চেষ্টা করি।

রায়পুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসমাইল খোকন বলেন, রাযপুরের মাদ্রাসাগুলোতে জামায়াত তাদের নিষিদ্ধ তৎপরতা অব্যাহত রেখেছে। হিজবুত তাওহিদসহ সকল নিষিদ্ধ সংগঠনের কার্যক্রম পর্যবেক্ষনের জন্য দলে নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে। রায়পুর থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন বলেন, আটক দুই নারীকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিতে এসআই হারুনকে নির্দেশ দেয়া হয়েছে। কোন জঙ্গীগোষ্ঠির সাথে তাদের সম্পৃক্ততা রযেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য- রায়পুর উপজেলার কয়েকটি গ্রামে হিজবুত তাওহিদসহ নিষিদ্ধ সংগঠনের কার্যক্রম অত্যন্ত গোপনে চলছে বলে একাধিক সুত্রে জানা গেছে। গত ২মার্চ বেগমগঞ্জের সোনাইমুড়িতে গ্রামবাসীর সাথে হিজবুত তাওহিদ কর্মীদের সংঘর্ষে যে তিন ব্যক্তি নিহত হয়েছিলেন তাদের মধ্যে হিজবুত তাওহীদ কর্মী রুবেল রায়পুর উপজেলার চরপাতা গ্রামের মুনসুর আহম্মদের ছেলে।

সম্পর্কিত:
পাতা থেকে: