২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঠাকুরগাঁওয়ে বিনম্র শ্রদ্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার দৃঢ় প্রত্যয় নিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে ঠাকুরগাঁওয়ে ৩১বার তোপধ্বনির পর মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে। এছাড়া নানান কর্মসূচি পালনের মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

শহরের টাঙ্গন নদীরতীরে অবস্থিত মুক্তিযুদ্ধের কেন্দ্রীয় স্মৃতিসৌধ অপরাজেয়’৭১ এর পাদদেশে শনিবার রাত ১২টা ১ মিনিটে পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম এমপি ও রমেশ চন্দ্র সেন এমপি। এসময় জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার ফারহাত আহমেদ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষে এবং একে একে মুক্তিযোদ্ধা সংসদ, উদীচীসহ সরকারি, বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সব শ্রেণি-পেশার মানুষ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

প্রতিবারের মতো এবারো মুক্তিযুদ্ধের কেন্দ্রীয় স্মৃতিসৌধ অপরাজেয়’৭১ এর পাদদেশে শ্রদ্ধা জানাতে আসেনি জেলা বিএনপির নেতাকর্মীরা। তবে তারা শহরের সাধারণ পাঠাগার চত্বরে মুক্তিযুদ্ধের নাম ফলক স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এদিকে, বিএনপি অপরাজেয়’৭১ এর পাদদেশে ফুল না দিলেও ঠাকুরগাঁও জেলা বিএনপির সহ-সভাপতি পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন পৌরসভার পক্ষে অপরাজেয়’৭১ এর পাদদেশে শ্রদ্ধা নিবেদন করেন।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহরের বড়মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের কুচকাওয়াচ-শরীরচর্চা প্রদর্শন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, জেলখানা, এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, প্রীতি ফুটবল, আলোক সজ্জা, আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতি অনুষ্ঠান। জেলা প্রশাসনের আয়োজনে এসব কর্মসূচি পালিত হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: