মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এক যুগে এলিট ফোর্স র‌্যাব

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬, ১১:৫২ এ. এম.
এক যুগে এলিট ফোর্স র‌্যাব

অনলাইন রিপোর্টার॥ সন্ত্রাস দমনের লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এক যুগ পার করছে শনিবার। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ৮টায় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করবেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এরপর সকাল সোয়া ৮টার দিকে র‌্যাবের মহাপরিচালকের বিশেষ দরবার শুরু হবে। সকাল ৯টার দিকে আত্মত্যাগকারী র‌্যাব সদস্যদের পরিবারকে বিশেষ সম্মানী প্রদান, বিশেষ সম্মেলন, আভিযানিক ও সাহসিকতাপূর্ণ কাজের জন্য র‌্যাব সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের উপপরিচালক মেজর রুম্মান মাহমুদ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ২০০৪ সালের স্বাধীনতা দিবস প্যারেডে অংশগ্রহণের মাধ্যমে র‌্যাবের আত্মপ্রকাশ ঘটে। একই বছরের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখে) রমনার বটমূলে নিরাপত্তার দায়িত্ব পালনের মধ্য দিয়ে মাঠে নামে র‌্যাব।

বাংলাদেশ পুলিশ ছাড়াও সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, কোস্ট গার্ড, আনসার ও সরকারের বেসামরিক প্রশাসনের বাছাই করা চৌকস কর্মকর্তা ও অন্য সদস্যদের নিয়ে গঠিত হয় র‌্যাব। 'বাংলাদেশ আমার অহংকার' স্লোগানে অন্ধকারে আলোকবর্তিকারূপে জনগণের আস্থা অর্জনকারী সংস্থা হিসেবে যাত্রা শুরু করে পুলিশের বিশেষায়িত এ বাহিনী।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬, ১১:৫২ এ. এম.

২৬/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: