২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাষ্ট্রধর্ম বাদ দেয়ার ষড়যন্ত্র প্রতিহতের হুমকি হেফাজতের


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করা হলে জেহাদ ও যুদ্ধ ঘোষণার হুমকি দিয়েছে কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ। দলের নেতারা বলেন, ইসলাম রক্ষার জন্য তৌহিদী জনতা বুকের রক্ত ঢেলে দেবে। রাষ্ট্রধর্ম বাদ দেয়ার ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

হেফাজতে ইসলামের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার দুপুরে জুমার নামাজের পর চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা শাহী মসজিদের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে হেফাজত নেতারা এই হুমকি প্রদান করেন। রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করা হলে তাদের সংগঠনের ব্যানারে কঠিন ও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুমকি দিয়ে নেতারা বলেন, ইসলাম রক্ষায় প্রয়োজনে বুকের রক্ত ঢেলে দেব। এ আন্দোলনকে তারা ইসলাম রক্ষার সংগ্রাম হিসেবে দাবি করে বলেন, এদেশের তৌহিদী জনতা কখনই ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র মেনে নেবে না।

হেফাজতের এ সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরী বলেন, আমরা কারও পক্ষে কিংবা বিপক্ষে বলব না। আমরা শুধু ইসলামের পক্ষে বলছি। ইসলাম সন্ত্রাস ও জঙ্গীবাদ সমর্থন করে না। ইসলামে জঙ্গীবাদের স্থান নেই। রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল হলে এদেশে কোন মুসলমান তার ধর্মপরিচয় দিতে পারবে না বলে উল্লেখ করে তিনি বলেন, এমন হলে এদেশে মুসলমান থাকতে পারবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন হেফাজতের যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় অর্থ সচিব ইলিয়াস ওসমানী, ঢাকা মহানগর কমিটির যুগ্ম সচিব ফখরুল ইসলাম, হেফাজত নেতা আহসান উল্লাহ মাস্টার, চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা ইসহাক, কামরুল ইসলাম কাশেমী, আ ন ম ওয়াহিদ উল্লাহ, আনোয়ার হোসেন রব্বানী প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিলও বের করা হয়।

হেফাজত নেতা মঈনুদ্দীন রুহী তার বক্তব্যে বলেন, ‘এবারের সংগ্রাম ইসলাম রক্ষার সংগ্রাম। শাপলা চত্বরে রক্ত দিয়েছি, প্রয়োজনে আরও দেব। ইসলামকে ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করব ইনশাআল্লাহ।’ রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল হলে বাংলাদেশের স্বাধীনতা রক্ষা হবে না। চট্টগ্রাম থেকেই যুদ্ধের ঘোষণা দেয়া হবে বলে তিনি হুমকি প্রদান করেন। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের নেপথ্যে ভারতকে দায়ী করেন। ইসলাম নিয়ে ষড়যন্ত্র বন্ধ করা না হলে বাংলাদেশে আরেকবার যুদ্ধের ঘোষণা দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ঢাকা মহানগর কমিটির যুগ্ম সচিব ফখরুল ইসলাম। বিক্ষোভ সমাবেশে হেফাজত নেতা আহসান উল্লাহ মাস্টার বলেন, বাংলাদেশের মাটি রবীন্দ্রনাথ আর সূর্য সেনের মাটি নয়। এই মাটি শরীয়তউল্লাহর মাটি। এ মাটিতে ইসলামের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র চলবে না।

প্রসঙ্গত, রাষ্ট্রধর্ম বাতিল চেয়ে দায়ের করা একটি রিটের শুনানির দিন নির্ধারিত আছে আগামীকাল ২৭ মার্চ। আদালতে শুনানির এ দিনটিকে সামনে রেখে ফের নড়েচড়ে উঠে হেফাজতে ইসলাম। এর আগে গত ২১ মার্চ চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হেফাজত নেতারা আদালতকেও সতর্ক করে দেন। রাষ্ট্রধর্ম বাতিল হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ছারখার হয়ে যাবে বলে উল্লেখ করে তারা আদালতকে জনগণের ভাষা বুঝে নেয়ার অনুরোধ জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: