মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইংল্যান্ড-শ্রীলঙ্কা মুখোমুখি আজ

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ টি২০ বিশ্বকাপে আজ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। তিন খেলায় ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানে ইংলিশরা। আজ শেষ ম্যাচে জিতলে সেমির টিকেট নিশ্চিত হয়ে যাবে ইয়ন মরগানদের। অন্যদিকে কিছুটা হলেও চাপে ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন লঙ্কানরা। দুই খেলায় ১ জয় ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে তৃতীয় স্থানে এ্যাঞ্জেলো ম্যাথুসের দল। তাদেরও সেমিতে যাওয়ার সুযোগ থাকছে, সম্ভাবনা বাঁচিয়ে রাখতে প্রথমে শ্রীলঙ্কাকে আজ জিততে হবে। দিল্লীর ফিরোজ শাহ কোটলায় ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত আটটায়। ঐতিহ্যগতভাবে যেখানে পিচ স্পিন সহায়ক। উপমহাদেশের কন্ডিশনে এমনিতে স্পিনের বিপক্ষে ইংলিশদের ভেঙ্গে পড়ার ইতিহাস রয়েছে। যা লঙ্কানদের জন্য বাড়তি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। তবে সর্বিক নৈপুণ্যে ইংল্যান্ডও পিছিয়ে থাকবে না।

১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৬ উইকেটের হার দিয়ে শুরু করতে হয়েছিল ইংল্যান্ডকে। মূলত ব্যাটিং-দানব ক্রিস গেইলের টর্নেডো সেঞ্চুরির কাছেই হেরেছিল মরগানের দল। তবে দ্বিতীয় ম্যাচেই সে ধাক্কা তারা দারুণভাবে কাটিয়ে ওঠে। ২২৯ রান তাড়া করে তাক লাগানো এক জয় তুলে নেয়। মুম্বাইয়ের ওয়াংখেড়ে সেদিন ব্যাট হাতে চার-ছক্কার ফল্গুধরা বইয়ে দিয়েছিলেন জো রুট। ৪৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় খেলেন ৮৩ রানের ম্যারাথন ইনিংস। সৌজন্যে ২৩০ রান করে ২ উইকটের নাটকীয় জয় পেয়েছিল ইংল্যান্ড! লঙ্কানদের জন্য আজও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ‘সেনসেশনাল’ এই ব্যাটসম্যান। আছেন মরগান, এ্যালেক্স হেলস, জেসন রয়, বেন স্টোকস ও জস বাটলারের মতো পাওয়ার হিটার। যদিও এই দিল্লীতেই সহযোগী দেশ আফগানিস্তানের বিপক্ষে জিততে ইংলিশদের ঘাম ঝরে গিয়েছিল। এ পর্যায়ে ৫৭ রানে ৬ উইকেট হারানো মরগানরা শেষ পর্যন্ত ১৪২ রানের স্কোর গড়ে জিতেছিল ১৫ রানে।

দু-দলের স্পিনাররা মিলে নেন ৮ উইকেট, তার মধ্যে আফগানিস্তানের তিন স্পিনার ৫। ইংলিশরা আজ তাই তিন স্পিনার নিয়ে মাঠে নামতে পারে। এক্ষেত্রে মঈন, আদিল রশীদের সঙ্গে স্পিনে বাঁহাতি নতুন মুখ লিয়াম ডসন ভাল বিকল্প হতে পারেন। প্রোটিয়াদের বিপক্ষে ২২৯ রান টপকে জয়টাই ২০১০ টি২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংলিশদের বাড়তি উদ্দীপনা যোগাবে। অন্যদিকে কলকাতায় আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে শুরু করে শ্রীলঙ্কা। তিলকারতেœ দিলশানের দুরন্ত ইনিংসে (৫৬ বলে ৮৩) ভর করে সহজেই ১৫৩ রানের চ্যালেঞ্জ টপকে যায় তারা।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬

২৬/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: