২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কালকিনিতে সমবায় সমিতিতে আগুনের ঘটনায় আটক ১


নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ২৫ মার্চ ॥ কালকিনি পৌর এলাকার লামচড়ি গ্রামের সুরক্ষা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড নামের এক সমবায় সমিতির কার্যালয়ে বুধবার রাতে অগ্নিকা-ের ঘটনায় বৃহস্পতিবার গভীর রাতে শহিদুল নামের একজনকে আটক করেছে থানা পুলিশ। পুলিশ জানায়, আটককৃত শহিদুল ওই সমিতির হিসাবরক্ষকের দায়িত্বে ছিলেন।

রাজশাহীতে পূজা উদযাপন পরিষদের সম্মেলন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজশাহী সাধারণ গ্রন্থাগার চত্বরে এ সম্মেলনের আয়োজন করা হয়।

সকালে পতাকা, ফেস্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু কাজল দেবনাথ। রাজশাহী জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা বীরেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহসভাপতি অনীল কুমার সরকার, গণেশ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দেব, যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল দেবনাথ, নির্মল চ্যাটার্জী, সাংগঠনিক সম্পাদক অংকুরজিৎ সাহা নব প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন জেলা শাখার সাধারণ সম্পাদক রনজিত কুমার কবিরাজ।

মাগুরায় বিরূপ আবহাওয়া

তিন শতাধিক শিশু

নিউমোনিয়ায়

আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৫ মার্চ ॥ মাগুরায় বিরূপ আবহাওয়ার কারণে শিশুদের মধ্যে কাশি ও নিউমোনিয়া রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত এক সপ্তাহে ৩ শতাধিক শিশু কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। মাগুরা সদর হাসপাতালের ১০ বেডের শিশু ওয়ার্ডে শুক্রবার পর্যন্ত ৭০ শিশু ভর্তি রয়েছে। প্রতিদিন গড়ে ২০ শিশুকে নিয়ে তাদের অভিভাবকরা হাসপাতালে আসছেন চিকিৎসা নিতে। এ ছাড়া অনেকে ক্লিনিকে গিয়ে চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত শিশুদের বয়স ৩ মাস থেকে ৫ বছরের মধ্যে।

মাগুরা সদর হাসপাতাল সূত্রে জানা যায়, শিশুরা কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে। বেডের অভাবে অনেক শিশুরোগীকে মেঝেতে থাকতে হচ্ছে। মাগুরায় রাতের বেলায় ঠা-া পড়ছে এবং দিনের বেলায় গরম পড়ছে। ফলে বিরূপ আবহাওয়ার কারণে শিশুরা এ রোগে আক্রান্ত হচ্ছে।

ভুয়া সিআইডি

অফিসার

আটক, জেল

নিজস্ব সংবাদদাতা, ২৫ মার্চ ॥ নওগাঁর সাপাহারে ভুয়া সিআইডি অফিসার পরিচয়দানকারী আবু বক্কর (২৫) নামে এক যুবককে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মুনীরুজ্জামান ভুঁঞা। আটককৃত আবু বক্কর সিদ্দিক ওরফে রাজু আহাম্মেদ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার জালমাছমারি গ্রামের আতাউর রহমানের পুত্র বলে জানা গেছে। থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত ৮টার সময় উপজেলার দীঘিরহাট বাজার এলাকায় নিজেকে সিআইডি অফিসার পরিচয় দিয়ে ব্যবসায়িকদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি করছিল বক্কর।

পাঁচ শ’ বছরের কাটাগড় দেওয়ান শাগির

শাহ’র মেলা শুরু

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ২৫ মার্চ ॥ প্রায় পাঁচ শ’ বছরের ঐতিহ্যবাহী কাটাগড়ের দেওয়ান শাগির শাহ মেলা শুক্রবার থেকে শুরু হয়েছে। শনিবার অনুষ্ঠিত হবে বড় মেলা। এ উপলক্ষে মেলা প্রাঙ্গণে পুতুল নাচ, জাদু, ভ্যারাইটি শো, মোটরবাইকশো, ফার্নিচারসহ কয়েক শ’ দোকানপাট বসে গেছে। ঐতিহ্য আর রীতি-নীতির এ মেলায় পাওয়া যায় সাজ-বাতাসা, তালের পাখা, বাঁশের জালি, চুরি-ফিতা থেকে শুরু করে লাখ টাকা দামের খাট। তিন দিনের এ মেলা প্রায় সপ্তাহব্যাপী চললেও ফার্নিচার মেলা চলে প্রায় এক মাস। মেলা উপলক্ষে আশপাশের দশ গ্রামে চলছে উৎসবের আমেজ।

নওগাঁয় নিখোঁজ

যুবকের সন্ধান

৮ দিনেও

মেলেনি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ মার্চ ॥ মহাদেবপুরে সত্যেন (২০) নামে এক যুবক ৮ দিন ধরে নিখোঁজ থাকার ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে তার পিতা-মাতাসহ পরিবারের লোকজন। এ ঘটনায় নিখোঁজ যুবকের বড় ভাই গৌতম সরকার ২৩ মার্চ মহাদেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। নিখোঁজ যুবকের পরিবার সূত্রে জানা গেছে, মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের শিকারপুর গ্রামের ভবেন চন্দ্রের ছেলে সত্যেন চন্দ্র (২০) গত ১৮ মার্চ সকালে নিজ এলাকার চকগৌরী হাট থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়।

নিখোঁজ সত্যেনের বড় ভাই গৌতম সরকার জানান, তার ছোট ভাই সত্যেন কিছুটা মানসিক ভারসাম্যহীন হলেও সে হারিয়ে যাওয়ার মতো নয়। সে নিখোঁজ হওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রতিদিন তার খোঁজে বিভিন্ন স্থানে তিনিসহ তার পরিবারের লোকজন খোঁজাখুঁজি করছেন। কিন্তু তাকে এতো খোঁজাখুঁজির পর ৮ দিন পেরিয়ে গেল তার কোন সন্ধান মিলেনি।