১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে বিএনপি ছাড়লেন উপজেলা চেয়ারম্যান


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দলীয় কর্মীদের হাতে লাঞ্ছিত হয়ে এবার বিএনপি থেকে সরে দাঁড়ালেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান ইসহাক আলী বিশ্বাস। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তিনি পদত্যাগ করেন।

ইসাহাক আলী বলেন, ‘রাত সাড়ে ৯টার দিকে উপজেলা বিএনপির দফতর সম্পাদকের মাধ্যমে জেলা বিএনপির সভাপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়ে দেয়া হয়েছে। স্থানীয় বিএনপির নেতা আবদুল মালেক বলেন, ইসহাক আলী বিশ্বাস একজনের মাধ্যমে আমার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। সেটি জেলা বিএনপির সভাপতি বরাবর লেখা। শুক্রবার সকালে পদত্যাগপত্রটি জেলা বিএনপির সভাপতির কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, বিএনপি থেকে পদত্যাগী ইসহাক আলী বিশ্বাস ২০০৪ সাল থেকে উপজেলা বিএনপির সভাপতির পদে ছিলেন। উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির সমর্থনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোদাগাড়ীর রিশিকুল ও পাকড়ি ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর উপজেলা বিএনপির কার্যালয়ে কর্মিসভা হয়। ওই সভায় দুটি ইউনিয়নের জন্য বিএনপির চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়।

এরপর গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের জন্য বিএনপির প্রার্থী দেয়ার বিষয়টি আলোচনায় আসে। উপজেলা বিএনপির সভাপতি ওই ইউনিয়নের জন্য উপজেলা বিএনপির সহ-সভাপতি ও ইউনিয়ন বিএনপির সভাপতি তাজমিলুর রহমান শেলির নাম প্রস্তাব করেন। দলীয় নেতাকর্মীরা এ প্রস্তাবের বিরোধিতা করে এই ইউনিয়নে উপজেলা বিএনপির সদস্য আলী আজম তৌহিদকে প্রার্থী করার দাবি করেন। কিন্তু ইসহাক আলী বিশ্বাস তার সিদ্ধান্তে অনড় থাকেন। এতে ক্ষিপ্ত হয়ে দলীয় নেতাকর্মীরা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এক পর্যায়ে দলীয় কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়।

পরে খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে। এরপর সেখান থেকে বেরিয়ে বাসায় ফিরেই ইসহাক আলী বিশ্বাস তার পদত্যাগপত্র পাঠিয়ে দেন। তবে ইসাহাক আলী বলেন এমনিতেই উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দলকে সময় দিতে পারছি কম। এ কারণেই এই পদত্যাগ।