২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মার্কিন সন্ত্রাসী তালিকায় দুই ভাইয়ের নাম


বেলজিয়ামের রাজধানীতে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে চলতি সপ্তাহে আত্মঘাতী হামলা চালানো দুই ভাই সম্পর্কে মার্কিন কর্তৃপক্ষ জানত এবং আমেরিকার সন্ত্রাসীদের তালিকায় তাদের নাম ছিল। খবর এএফপির

যুক্তরাষ্ট্রের দুই অজ্ঞাত পরিচয় কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এনবিসি টেলিভিশনের খবরে বৃহস্পতিবার বলা হয়, যুক্তরাষ্ট্রের সন্ত্রাসীদের তালিকায় ‘সম্ভাব্য সন্ত্রাসী হুমকি’ হিসেবে ইব্রাহিম ও খালিদ আল বাকরাউয়ির নাম ছিল। তবে যুক্তরাষ্ট্রের সন্ত্রাসীদের অনেক তালিকার ঠিক কোনটিতে তাদের নাম ছিল তা সুনির্দিষ্ট করে বলা হয়নি। এ ব্যাপারে মন্তব্যের জন্য বার্তা সংস্থা এএফপির পক্ষ থেকে জাতীয় সন্ত্রাসদমন কেন্দ্রকে অনুরোধ জানানো হয়েছিল। তবে সংস্থাটি কোন প্রতিক্রিয়া জানায়নি।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ভয়াবহ সন্ত্রাসী হামলার পর বেলজিয়ামের প্রতি ওয়াশিংটনের সমর্থন ও সমবেদনা জানাতে ব্রাসেলস গেছেন। ভয়াবহ এ হামলায় বহু হতাহত হয়েছে। ইসলামিক স্টেট এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। খবর এএফপি’র।

সফরকালে কেরি বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিচেল ও রাজা ফিলিপের সঙ্গে সাক্ষাত করেন। কেরি ইউরোপীয় কমিশনের প্রধান জাঁ-ক্লদ জাঙ্কারের সঙ্গেও দেখা করেন। দিনের শেষে তিনি ওয়াশিংটনে ফিরে যাবেন। বুধবার মার্কিন পররাষ্ট্র দফতর জানায়, কেরি এসব হামলার তদন্তে এবং সহিংস সন্ত্রাসবাদ মোকাবেলায় আন্তর্জাতিক প্রচেষ্টায় অবদান অব্যাহত রাখতে বেলজিয়ামের প্রচেষ্টার প্রতি যুক্তরাষ্ট্রের দৃঢ় সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।