২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 

প্রয়োজনের সময় ইউরোপের পাশে থাকা উচিত ॥ হিলারি

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন ব্রাসেলসে মারাত্মক সন্ত্রাসী হামলার পর এক সন্ত্রাসবিরোধী ভাষণে রিপাবলিকানদের তিরস্কার করেছেন এবং ন্যাটোর পক্ষে সমর্থন ব্যক্ত করেছেন। খবর বিবিসি অনলাইনের।

হিলারির এ মন্তব্য তার রিপাবলিকান প্রতিপক্ষদের যেমন- ডোনাল্ড ট্রাম্পের উক্তির স্পষ্টত বিপরীত । ট্রাম্প তার মন্তব্যে ন্যাটোর প্রতি মার্কিন প্রতিশ্রুতি হ্রাসের জন্য পরামর্শ দিয়েছেন।

হিলারি বলেন, যুক্তরাষ্ট্রের আরব অংশীদারদের সঙ্গে আরও গভীরভাবে পরামর্শ করা উচিত এবং ইউরোপের প্রয়োজনের সময় তাদের পাশে থাকা উচিত। তিনি বলেন, আমাদের ইউরোপীয় সহযোগীরা ৯/১১-এ আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল। আমেরিকাকে এর সহযোগীদের কাছ থেকে মুখ ফিরিয়ে নেয়া উচিত নয়। তিনি ক্যালিফোর্নিয়ায় স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তব্য প্রদানকালে ওই কথা বলেন। সন্ত্রাসে অভিযুক্তদের কাছ থেকে তথ্য বের করার জন্য নির্যাতন ও ওয়াটার বোর্ডিং পদ্ধতি পুনর্বহাল করতে ট্রাম্প যে আহ্বান জানিয়েছেন সে প্রসঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি বলেন, প্রশাসন যে নির্যাতন নিষিদ্ধ করেছে এবং আমি গর্বিত যে তখন সরকারে ছিলাম। তিনি বলেন, ব্রাসেলসে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা চরম বর্বরতাকেই স্মরণ করিয়ে দেয় এবং আরও স্মরণ করিয়ে দেয় যে, তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) জঙ্গী গ্রুপকে অবশ্য পরাজিত করতে হবে।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৬

২৬/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: