মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফরচুনের তালিকায় দিল্লির মুখ্যমন্ত্রীর স্থান ৪২

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬, ০১:৪৭ পি. এম.
ফরচুনের তালিকায়  দিল্লির মুখ্যমন্ত্রীর স্থান ৪২

অনলাইন ডেস্ক॥ বিশ্বের ৫০ জন মহান নেতার তালিকায় জায়গা করে নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ফরচুন পত্রিকার তালিকায় ৪২-এ নাম রয়েছে তাঁর। বিশ্বের সব তাবড় ব্যক্তিত্বদের নাম রয়েছে ফরচুনের এই তালিকায়।

এছাড়াও আরও দুই ভারতীয় বংশোদ্ভূতের নাম রয়েছে এই তালিকায়। দক্ষিণ আমেরিকার ভারতীয় বংশোদ্ভূত গভর্নর নিকি হ্যালে রয়েছেন ১৭ নম্বরে। ২০ নম্বরে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক রেশম সুজান।

দিল্লির পরিবেশ রক্ষায় তাঁর অবদানের জন্য ও অড-ইভেন নম্বরের এ অভিনব উদ্যোগ নেওয়ার জন্য কেজরিওয়ালকে এই স্বীকৃতি দেওয়া হয়। ফরচুন পত্রিকায় লেখা হয়েছে, ‘এই বছররে জানুয়ারিতে তাঁর এই উদ্যোগে দিল্লির রাস্তায় দূষণ কমে যায় অনেকাংশে। ১৩ শতাংশ নেমে যায় দূষণের পারদ।’ শুধুমাত্র জনপ্রিয়তা দিবে নয়, মানুষের জীবনযাত্রা উন্নয়নের জন্য যারা কাজ করেন তাদেরকেই আসল নেতা বলা হয় বলে উল্লেখ করেছে ফরচুন।

তালিকার প্রথম স্থানে রয়েছেন আমাজন সিইও জেফ মেজোস। ৪ নম্বরে রয়েছেন পোপ ফ্রান্সিস ও অ্যাপল সিইও টিম কুক। এছাড়াও যারা তালিকায় রয়েছেন তাঁরা হলেন ,অ্যাঞ্জেলা মার্কেল(২), সু কি(৩), মহাকাশচারী স্কট কেলি(২২), মেলিন্ডা গেটস(৪১), ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬, ০১:৪৭ পি. এম.

২৫/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: