২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সভাপতি পদে হুমায়ুন, সম্পাদক পদে খোকন এগিয়ে


স্টাফ রিপোর্টার ॥ আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রীমকোর্ট বার) ২০১৬-১৭ নির্বাচনের দুই দিনের ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার রাত এগারোটায় গণনা শুরু হয়ে রাত দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিল। সমিতির ৫ হাজার ২৩ ভোটের মধ্যে দুই দিনে ৩ হাজার ৯২১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দেড় হাজার ভোট গণনা হয়েছে। এর মধ্যে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত (সাদা প্যানেল) প্রার্থী এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ১১৯ ভোটে এবং সম্পাদক পদে বিএনপি-জামায়াত সমর্থিত (নীল প্যানেল) প্রার্থী ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন ১০৭ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। এছাড়া বাকি ১২ পদের অধিকাংশ পদেই সাদা প্যানেল প্রার্থীরা এগিয়ে রয়েছে বলে জানা গেছে।

এর আগে বুধ ও বৃহস্পতিবার সকাল দশটা থেকে মাঝে ১ ঘণ্টা বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪ পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৭ সম্পাদকীয় ও ৭ নির্বাহী সদস্যের পদ রয়েছে। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ছাড়া আলাদা চার প্রার্থীসহ মোট ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করেছে এ নির্বাচনে।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট ইউসুফ হুসেন হুমায়ূন, ভাইস চেয়ারম্যান পদে দুজন হচ্ছেন সাবেক...মোঃ তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, সম্পাদক পদে মোঃ আজহার উল্লাহ ভূইয়া, কোষাধ্যক্ষ পদে মোঃ রমজান আলী শিকদার, সহ-সম্পাদক পদে দুজন হচ্ছেন একেএম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ নির্বাচন করেছেন।

এছাড়া এ প্যানেল থেকে সদস্যপদে যারা নির্বাচন করছেন- কুমার দেবুল দে, খান মুহাম্মদ শামিম আজিজ, মোঃ আজিজ মিয়া মিন্টু, মোঃ হাবিবুর রহমান হাবিব, মোহাম্মদ আশরাফুল ইসলাম, নাসরিন সিদ্দিকা লিনা ও সাহানা পারভিন।

বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান পদে দুজন ফাহিমা নাসরিন মুন্নী ও মোঃ গোলাম মোস্তফা। সম্পাদক পদে এএম মাহবুব উদ্দিন খোকন, কোষাধ্যক্ষ পদে নাসরিন আক্তার, সহ-সম্পাদক পদে দুজন মোঃ শহিদুজ্জামান ও মোঃ ইউসুফ আলী।

এছাড়া এই প্যানেল থেকে সদস্যপদে যারা নির্বাচন করছেন - মমতাজ বেগম বিউটি, মোঃ কামাল হোসেন, মোঃ নাসির উদ্দিন খান স¤্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম ও এস কে তাহসিন আলী।

এছাড়া চার স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন- সভাপতি পদে, ইউনুস আলী আকন্দ, সম্পাদক পদে খন্দকার মোঃ খুরশিদ আলম ও মোঃ আবুল কালাম আজাদ এবং সহ-সম্পাদক পদে ফেরদৌসী। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচন সংক্রান্ত সাব-কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট হারুনুর রশীদের নেতৃত্বে সাত সদস্যের কমিটি নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করছেন।