২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যুক্তরাষ্ট্রের ফোর্ট হায়েচ ভার্সিটির সঙ্গে ড্যাফোডিলের সমঝোতা চুক্তি


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যুক্তরাষ্ট্রের ফোর্ট হায়েচ স্টেট ইউনিভার্সিটির সঙ্গে সম্প্রতি এক সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। ডিআইইউ চেয়ারম্যান মোঃ সবুর খান যুক্তরাষ্ট্রের ক্যানসাসে অবস্থিত এই বিশ্ববিদ্যালয় সফরকালে এ চুক্তি স্বাক্ষর করেন।

ফোর্ট হায়েচ স্টেট ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. মিরতা এম. মারটিন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চেয়ারম্যান মোঃ সবুর খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ফোর্ট হায়েচ স্টেট ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট ফর টেকনোলজি ড. জয় হেট্স, সহকারী অধ্যাপক এবং অন্তর্বর্তী সহযোগী প্রভোস্ট ফর ইন্টারন্যাশনালাইজেশন এ্যান্ড গ্লোবাল পার্টর্নাস ড. ইয়ার্পাক ডেলেট ওয়াড এবং আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ফিলিপ উইটর্কণ।

চুক্তির আওতায় দুই বিশ্ববিদ্যালয় উদ্যোক্তা এবং নেতৃত্ব তৈরিতে একসঙ্গে কাজ করবে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীরা অদূর ভবিষ্যতে ফোর্ট হায়েচ স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনার সুযোগ পাবে। -বিজ্ঞপ্তি

গ্রামীণফোনের আলোর যাত্রা অনুষ্ঠান আজ

১৯৭১ সালের ২৫ মার্চের ভয়াল রাতের স্মৃতি নিয়ে আলোচনা করতে আলোর যাত্রা অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে গ্রামীণফোন।

মানিক মিয়া এ্যাভিনিউতে ২৫ মার্চ রাত সাড়ে ১০টায় অনুষ্ঠানটি শুরু হবে। অনুষ্ঠানে আলোর প্রদীপ হাতে অংশ নিতে যাচ্ছেন দেশের সকল ক্ষেত্রে স্বনামধন্য ব্যক্তি, সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ একাত্মতা প্রকাশকারী লক্ষাধিক মানুষ এবং গ্রামীণফোনের সকল কর্মী। পাকিস্তানী সেনাবাহিনীর নিষ্ঠুর বর্বরতার সাক্ষী মুক্তিযোদ্ধারা ২৫ মার্চ কাল রাতে ঘুমন্ত বাঙালীর ওপর পাকিস্তানীদের হামলার চাক্ষুস অভিজ্ঞতার কথা স্মরণ করবেন।

গত ৪৪ বছরে সব বাধা অতিক্রম করে বিশ্বের বুকে বাংলাদেশ একটি সম্ভাবনাময় নাম। এ সম্ভাবনাকে বাস্তাবে পরিণত করতে বাঙালীর হৃদয়ে স্বাধীনতার চেতনাকে জাগিয়ে রাখতে হবে। আমাদের বহুদূরের যাত্রায় স্বাধীনতার এ প্রজ্বলন অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। অনুষ্ঠানে সবাই আমন্ত্রিত। Ñবিজ্ঞপ্তি।

মন্ত্রণালয়ে শুভেচ্ছায় সিক্ত মুহিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়া হলো অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে। স্বাধীনতা পুরস্কারের গোল্ড মেডেল পদক গলায় জড়িয়ে অর্থমন্ত্রী বৃহস্পতিবার সচিবালয়ের নিজ কার্যালয়ে প্রবেশ করেন। তাকে ফুল দিয়ে বরণের প্রস্তুতি ছিল আগে থেকেই। তাই তিনি অফিসে আসার পরই শুরু হয় অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দৌড়ঝাঁপ। ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান তারা। মিষ্টিমুখও করানো হয় মুহিতকে। এ ঘটনার মধ্যদিয়ে অর্থ মন্ত্রণালয়ের গুমোটভাবও যেন কেটে যাচ্ছে। সাংবাদিকদের এড়িয়ে চলার যে প্রবণতা শুরু হয়েছিল, তাতে কিছুটা ছেদ পড়েছে। অর্থমন্ত্রীর সঙ্গে কেউ কেউ সেলফি তুলতেও ব্যস্ত হয়ে পড়েন।

তনু হত্যার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার ॥ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে নির্মমভাবে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে আজ শুক্রবার বিকেল ৪টায় শাহবাগে সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ। পাশাপাশি এ ঘটনার প্রতিবাদে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে মঞ্চের পক্ষ থেকে। বৃহস্পতিবার সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। বুধবার তনু হত্যা ও ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মশাল মিছিল কর্মসূচী পালন করে গণজাগরণ মঞ্চ। বিক্ষোভ সমাবেশ থেকে শুক্রবারের গণসমাবেশের ঘোষণা দেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। তিনি বলেন, ২৫ মার্চ তনু হত্যা ও ধর্ষণের প্রতিবাদে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। শুধু শাহবাগ বা ঢাকা-কুমিল্লায় নয়, আমি সারাদেশের সকল সামাজিক, সাংস্কৃতিক,ছাত্র, যুব, নারী, পেশাজীবী সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান জানাই, আপনারা রুখে দাঁড়ান, সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন।