মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শেখ জামাল-আরামবাগ ছাড়াই স্বাধীনতা কাপ ফুটবল

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ যা ভাবা হয়েছিল, শেষ পর্যন্ত তাই হয়েছে। আগামী ৩০ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ‘কেএফসি স্বাধীনতা কাপ ফুটবল’ টুর্নামেন্টে অংশ নিচ্ছে না বাংলাদেশ প্রিমিয়ার লীগের সর্বশেষ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড। এক্ষেত্রে তারা সঙ্গী হিসেবে পেয়েছে আরেক ক্লাব আরামবাগ ক্রীড়া সংঘকে। ৩০ মার্চ বিকেল ৪টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং লিমিটেড বনাম চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

এ উপলক্ষে বৃহস্পতিবার এক গ্রুপিং ড্র অনুষ্ঠিত হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সম্মেলন কক্ষে।

দুটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেবে ১০ দল। ১০ ও ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। ১৪ এপ্রিল অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য প্রতি দল পাবে এক লাখ টাকা করে। চ্যাম্পিয়ন দল পাবে পাঁচ লাখ টাকা ও ট্রফি। রানার্সআপ দল পাবে তিন লাখ টাকা ও ট্রফি। ‘শেখ জামাল ও আরামবাগ ক্লাব এই টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য আবেদন জানিয়ে বাফুফে বরাবর কোন চিঠি পাঠায়নি। তাই তারা এই টুর্নামেন্টে নেই।’ ব্যাখ্যা করেন সালাম মুর্শেদী।

‘এ’ গ্রুপে আছে মোহামেডান, ব্রাদার্স ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও উত্তর বারিধারা ক্লাব। ‘বি’ গ্রুপে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, ঢাকা আবাহনী লিমিটেড, টিম বিজেএমসি, ফেনী সকার ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

বাংলাদেশের জালে জর্দানের গোলবন্যা

স্পোর্টস রিপোর্টার ॥ আর এক গোল হজম করলেই কেল্লাফতে হতো। সেটা না হওয়াতে অল্পের জন্য রেকর্ড স্পর্শ করতে পারল না বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জর্দানের কাছে শোচনীয়ভাবে হারল বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বে এশিয়া জোনের গ্রুপ ‘বি’তে নিজেদের শেষ খেলায় স্বাগতিক জর্দানের কাছে ৮-০ গোলে হারে বাংলাদেশ (প্রথমার্ধে বাংলাদেশ ৫-০)। বৃহস্পতিবার আম্মান আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলার ৬, ২৩ ও ৪০ মিনিটে তিনটি গোল করে হ্যাটট্রিক করেন ফরোয়ার্ড হামজা আর দারবুর। এছাড়া আবদাল্লা দিব ২৯ মিনিটে পেনাল্টিতে দলের তৃতীয় ও ইউসুফ আল রাওয়াশদেহ ৩১ মিনিটে চতুর্থ গোলটি করেন। ৬৩ মিনিটে বাহা ফয়সাল, ৮১ মিনিটে ইউসুফ আল নাবের ও ৯০ মিনিটে আহমেদ সামির অষ্টম গোলটি করেন। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে এটি বাংলাদেশের সবচেয়ে বড় হার। আট খেলায় বাংলাদেশের পয়েন্ট এক। জর্ডানের সংগ্রহ ১৯ পয়েন্ট। তারা এখন গ্রুপের শীর্ষে।

বাফুফের নির্বাচন ৩০ এপ্রিল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত সাধারণ নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিল। এ উপলক্ষে বৃহস্পতিবার বাফুফের কার্যনির্বাহী কমিটির এক সাধারণ সভা অনুষ্ঠিত হয় বাফুফের বোর্ড রুমে। সভার সভাপতিত্ব করেন বাফুফের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী সংবাদ মাধ্যমকে ব্রিফিং কালে বলেন, ‘আগামী ৩০ এপ্রিল র‌্যাডিসন হোটেলে বাফুফের বার্ষিক সাধারণ সভা ও বাফুফের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আমরা তিন সদস্যবিশিষ্ট বাফুফের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। তারা নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করবেন। তারা হলেনÑ মেজবাহ উদ্দিন আহমেদ, মাহফুজুর রহমান সিদ্দিকী ও আতিকুর রহমান খান।’ প্রথমজন হবেন কমিটির প্রধান। বাকি দুজন হবেন তার সহকারী।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬

২৫/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: