মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মানিকগঞ্জে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ , ২৪ মার্চ ॥ স্কুলের ক্লাস শুরুর পূর্বে গীতা পাঠ করতে না দেয়া, দুর্নীতি ও দুর্ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে তিল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুল প্রাঙ্গণে এই কর্মসূচীতে অংশ নেয় শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী। সমাবেশ থেকে প্রধান শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা দিয়ে স্কুলে ঢুকতে না দেয়ার আলটিমেটাম দেয়া হয়।

জানা গেছে, সরকারী নিয়ম অনুযায়ী প্রারম্ভিক সমাবেশে অবশ্যই জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত, কোরান তেলোয়াত ও গীতা পাঠ করতে হয়। তিল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম ভুইয়া গীতা পাঠ করতে দেন না। একাধিক শিক্ষক জানান, সরকারী নিয়মের কথা স্মরণ করিয়ে দিলে প্রধান শিক্ষক বলেন আমার স্কুল এই নিয়মেই চলবে। গীতা পাঠ করা চলবে না। প্রধান শিক্ষক তাদের সঙ্গে কোন বিষয়ে আলাপ না করেই একক সিদ্ধানে স্কুল পরিচালনা করেন। এর প্রতিবাদ করলেই দুর্ব্যবহার করেন। নিজের আরাম-আয়েশের জন্য প্রধান শিক্ষক আবুল হাশেম ভুইয়া তার অফিস রুমে দুটি এয়ারকন্ডিশন বসিয়েছেন ।

গফরগাঁওয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৪ মার্চ ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে মুক্তপায়রা খেলাঘর আসরের উদ্যেগে স্বাধীনতা দিবস উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে। বৃহস্পতিবার সকালে স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শংকর কু-ু। এ সময় উপস্থিত ছিলেন মুক্তপায়রা খেলাঘর আসরের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক শেখ আব্দুল আওয়াল, সাংবাদিক রুবায়েত বাপ্পি, সারোয়ার ফরাজি প্রমুখ। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়। শুক্রবার ২য় দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন প্রধান অতিথি স্থানীয় এমপি ফাহমি গোলন্দাজ বাবেল।

কিশোরগঞ্জে ভাতিজির লাঠির আঘাতে চাচা নিহত

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৪ মার্চ ॥ জেলার হোসেনপুরে তুচ্ছ ঘটনা নিয়ে ভাতিজির লাঠির আঘাতে চাচা কাছুম আলী (৬৮) ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ ঘটনার পর ঘাতক রেখা আক্তারকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, নিহত কাছুম আলীর পরিবারের সঙ্গে তার ভাইয়ের পরিবারের লোকদের বিভিন্ন বিষয়ে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। বৃহস্পতিবার বাড়ির পাশে পুকুরে শাকসবজি ও কাপড় ধোয়া নিয়ে আবারও দু’পরিবারের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে কাছুম আলী ঘর থেকে বের হলে ভাতিজি রেখা আক্তার মাথায় লাঠি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দিনাজপুরে বিদ্যুতস্পৃষ্টে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে বিদ্যুতস্পৃৃষ্ট হয়ে একজন মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৯টায় খানসামা উপজেলার জোমাইর গ্রামের মৃত লালু প্রসাদের পুত্র ধীরেন্দ্র নাথ (৫৫) বাড়ির পাশে গাছের ডাল কাটার সময় বিদ্যুতস্পৃৃষ্ট হয়ে গুরুতর আহত হন। দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তির পর ১১টায় তার মৃত্যু হয়।

প্রকাশিত : ২৫ মার্চ ২০১৬

২৫/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: