১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চাঁদাবাজির প্রতিবাদে রাঙ্গামাটিতে হরতাল পালিত


নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৪ মার্চ ॥ পার্বত্যাঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজি বন্ধের দাবিতে বৃহস্পতিবার রাঙ্গামাটি শহরে দুই ঘণ্টার স্বতঃস্ফূর্ত হরতাল পালিত হয়েছে। পাহাড়ে অব্যাহত চাঁদাবাজি, খুন, অপহরণ, নৈরাজ্য সৃষ্টির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে সচেতন নাগরিক সমাজ এই হরতাল ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এই কর্মসূচীকে জেলা আওয়ামী লীগ সর্বাত্মক সহায়তা করেছে। কর্মসূচীকে সর্মথন জানিয়ে ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পর্যটন শহর রাঙ্গামাটিতে কোন ধরনের দোকানপাট ও যানবাহন চলাচল করেনি।

নওগাঁয় বিষপানে দম্পতির আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৪ মার্চ ॥ মান্দায় বাবা-মার ওপর অভিমান করে বিষপানে (গ্যাসবড়ি) স্বামী-স্ত্রী আত্মহত্যা করেছে। নিহতরা হলো শফিকুল ইসলাম (৩২) ও স্ত্রী বিলকিছ বিবি (২৮)। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বারিল্যা গ্রামে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে। নিহত শফিকুল বারিল্যা গ্রামের লফির উদ্দিনের ছেলে ও বিলকিছ একই গ্রামের সাইদুর রহমানের মেয়ে। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা জানান, নিহত শফিকুল ইসলাম প্রেম করে প্রায় একবছর আগে বিলকিছকে বিয়ে করে। বাবা-মায়ের অমতে বিয়ে করায় প্রায়ই ঝগড়া-বিবাদ চলে আসছিল তাদের সংসারে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে একই বিষয় নিয়ে বাবা লফির উদ্দিনের সঙ্গে শফিকুলের ঝগড়া হয়। এক পর্যায়ে তারা গ্যাসবড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে নেয়ার পথেই তাদের মৃত্যু ঘটে।

দিনাজপুরে দুই যুবক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, গলায় ফাঁস ও বিষপানে কিশোরসহ দু’জন আত্মহত্যা করেছে। কোতোয়ালি থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে সদর উপজেলার শশরা হুগলিপাড়া গ্রামের মোঃ আমজাদ আলীর পুত্র মোয়াজ্জেম আলী (১৮) পারিবারিক কলহের কারণে নিজ শয়নকক্ষে বড়গার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। বৃহস্পতিবার সকালে বিরল উপজেলার গোবিন্দপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র হামিদুল ইসলাম (২২) মায়ের ওপর অভিমান করে বিষপান করে। গুরুতর অবস্থায় হামিদুলকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।