১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আগামী দফার ইউপি নির্বাচন সুষ্ঠ হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ মার্চ ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দু-একটি জায়গা ছাড়া সারা বাংলাদেশে পরিস্থিতি স্বাভাবিক ছিল। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় নির্বাচনে সব সময় কিছুটা হলেও অনাকাক্সিক্ষত পরিস্থিতি ঘটে। নির্বাচনে যে সকল স্থানে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে, কারও গাফিলতি থাকলে সে বিষয়ে নির্বাচন কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আগামী কয়েক দফার নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিস উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশে ই-পাসপোর্ট সেবা চালু হবে। ই-পাসপোর্ট বহনকারীদের ইমিগ্রেশনে খুবই সহজ হবে বলেও জানান তিনি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ছয় নতুন বিভাগ চালু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ মার্চ ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৮৩তম সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের সিনেট হলে দুপুরে অনুষ্ঠিত এ সভায় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ সভাপতিত্ব করেন। কলেজ পর্যায়ে ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার এ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, এ্যারোনটিক্যাল এ্যান্ড এভিয়েশন সায়েন্স এবং এভিয়েশন ম্যানেজমেন্ট এ ৫টি বিষয়ে অনার্স এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমাসহ ৬টি নতুন বিভাগ চালু ও এতদ্সংক্রান্ত রেগুলেশনস ও সিলেবাস একাডেমিক কাউন্সিল অনুমোদন করে।

ফরিদপুরে বখাটের যাবজ্জীবন

ধর্ষণ ও অপহরণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৪ মার্চ ॥ ১২ বছরের এক শিশুকে অপহরণ ও ধর্ষণের দায়ে নায়েব আলী নামে এক তরুণকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আদালত অপহরণ ও ধর্ষণ এ দুটি ধারায় আসামিকে পৃথক দ- প্রদান করে। অপহরণের দায়ে তাকে ১৪ বছর সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারদ- দিয়েছে। অন্যদিকে ধর্ষণের দায়ে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বজলুর রহমান এ আদেশ দেন। দ-প্রাপ্ত আসামি পলাতক থাকায় তার অবর্তমানে এ রায় দেয়া হয়।

আসামিদের গ্রেফতার দাবিতে অবরোধ সমাবেশ

নোয়াখালীতে তিন খুন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৪ মার্চ ॥ প্রতিপক্ষের গুলিতে ছাত্রলীগের দুই নেতাসহ তিনজন খুনের ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবিতে সড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে নোয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।