১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

৯ জেলায় দশ খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ সাতক্ষীরায় বেতনের টাকা তুলে না দেয়ায় স্বামীর হাতে খুন হয়েছে স্ত্রী। রংপুরে ট্রাক চালক ও হেলপার খুন হয়েছে ছিনতাইকারীদের হাতে। যশোরে খুন হয়েছেন বিএনপি নেতা। পাবনায় স্কুলছাত্র, সীতাকু-ে যুবক, কুড়িগ্রামে ওষুধ ব্যবসায়ী, নাটোরে যুবক, নীলফামারীতে তরুণ ও জয়পুরহাটে খুন হয়েছে এক সন্তানের জননী। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর।

সাতক্ষীরা ॥ স্বামীকে বেতনের টাকা না দেয়ায় যমজ দুই কন্যা সন্তানের জননী স্কুল শিক্ষিকা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে পাষ- স্বামী। বুধবার শেষরাতে সদর উপজেলার আলীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম নাফিজা খাতুন ময়না (২৫)। তিনি আলীপুর গ্রামের মোখলেছুর রহমানের স্ত্রী। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।

নিহতের চাচা শহিদুল ইসলাম জানান, তার ভাইঝি নাফিজা খাতুন ময়না স্থানীয় ব্র্যাক পরিচালিত স্কুলে শিক্ষকতা করতেন। বুধবার তিনি তার বেতনের জমানো ৫০ হাজার টাকা দু’মেয়ের নামে ব্যাংকে জমা রাখেন। এই টাকা তার স্বামী মোখলেছুর রহমানকে না দিয়ে ব্যাংকে জমা রাখার দায়ে বাড়িতে ফিরলে তার ওপর শুরু হয় স্বামী-শ্বশুরের নির্যাতন।

রংপুর ও শাহজাদপুর ॥ চাল বোঝাই ট্রাকের চালক ও হেলপারকে হাত পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে চাল নিয়ে চলে গেছে ছিনতাইকারীরা। বৃহস্পতিবার সকালে এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। নিহত চালক ও হেলপারের বাড়ি সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার বাঘাবাড়ি নন্দাহ গ্রামে।

পুলিশ ও নিহত চালকের বড় ভাই আব্দুল করিম জানায়, মঙ্গলবার শাহজাদপুর থেকে সার নিয়ে দিনাজপুরে আসেন চালক কোরাইশ প্রামাণিক ও হেলপার রমজান আলী। সেখানে সার নামিয়ে রাতে তারা দিনাজপুরের পুলহাট এলাকা থেকে চাল বোঝাই করে শাহজাদপুরের বাঘাবাড়ির উদ্দেশে যাত্রা করে। রাত ১০টায় বড় ভাই করিম ছোটভাই কোরাইশের সঙ্গে মোবাইলে শেষ কথা বলে। এরপর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। বুধবার সারাদিনেও তাদের কোন খবর না পেয়ে তারা সেখানকার শ্রমিক ইউনিয়ন অফিসে যোগাযোগ করে। সেখান থেকে শাহজাদপুর থানায় গেলে তাদের জানানো দিনাজপুর থানায় জিডি করার জন্য। পরে বুধবারই তারা চলে আসে দিনাজপুর। সেখানে জিডি করার পর বৃহস্পতিবার সকালে কুড়িগ্রামে তার ট্রাক্টর চালক আত্মীয় ট্রাক্টর চালিয়ে কুড়িগ্রাম যাবার পথে চুয়াডাঙ্গা-ট ১১-১১৩০ নম্বরের ট্রাকটি রংপুরের তাজহাট এলাকায় দেখতে পেয়ে তাকে ফোন করে জানায়। করিম সেখানে গিয়ে দেখে ট্রাকের ভেতরে লাশ। পরে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশকে খবর দেয়। তাদের ধারণা চাল লুট করার জন্যই দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। প্রশ্ন উঠেছে, দিনাজপুর থেকে শাহজাদপুরের উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রাকটি রংপুর শাহজাদপুর সড়কে না থেকে রংপুর কুড়িগ্রাম সড়কে এলো কেন? এ প্রসঙ্গে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানান, দুর্বৃত্তরা অন্য কোথাও হত্যাকা- এবং চাল লুট করে ওই স্থানে ট্রাকটি রেখে যেতে পারে।

যশোর ॥ ছুরিকাঘাতে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ফেরদৌস হোসেন (৫২) নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে শহরের লোহাপট্টি এলাকায়। তিনি শহরতলীর বিরামপুর বটতলা এলাকার আমিনউদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ফেরদৌস হোসেন বুধবার রাত সাড়ে ৯টার দিকে লোহাপট্টি এলাকায় ছিলেন। সেখানে আবুল হোসেনের বাড়ির সামনে এক যুবকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই যুবক তার পেটে চাকু ঢুকিয়ে দেয়। আশপাশের লোকজন তার চিৎকার শুনে এগিয়ে এসে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। রাত ১০টা ১৫ মিনিটের দিকে হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী রেজিস্টার্ড ডাঃ ওয়াহেদুজ্জামান আজাদ তাকে মৃত ঘোষণা করেন।

পাবনা ॥ বুধবার সন্ধ্যায় নিখোঁজের ৬ ঘণ্টা পর হাবিবুল্লাহ (১৪) নামের এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে গলায় ফাঁস দিয়ে তাকে হত্যা করা হয়।

পুলিশ ও স্বজনরা জানান, বুধবার দুপুরে প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয় পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র হাবিবুল্লাহ। খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পায়নি পরিবারের লোকজন। সন্ধ্যায় শহরের সিঙ্গা উত্তরপাড়ার সোবাহান খাঁর লিচু বাগানে বস্তাবন্দী লাশ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেয়।

সীতাকু- (চট্টগ্রাম) ॥ মদ বিক্রিতে বাধা দেয়ায় মমতাজ আলী রুুবেল (২৪) নামে যুবককে পিটিয়ে হত্যা করেছে মদ ও ইয়াবা বিক্রেতারা। এতে বিক্রেতাদের ছুরিকাঘাতে বাহার উদ্দিন ও জিকু নামে আরও দু’জন আহত হয়েছে। বৃহস্পতিবার সাড়ে ৫টার দিকে উপজেলার সোনাইছড়ি জোড়ামতল ছরারকূল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রুবেল একই এলাকার নূরুল আফছারের ছেলে।

কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম শহরের ভোকেশনাল মোড় এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ওষুধ ব্যবসায়ী এ এস এম সায়েমের (৩৫) পেছন দিকে হাত বাঁধা অবস্থায় ঝুলন্ত লাশ উদ্ধার করেছে সদর থানা পুলিশ। বুধবার রাত ১০টায় ভোকেশনাল মোড়ের সায়েম মেডিক্যাল হল থেকে সিলিং ফ্যানের সঙ্গে অর্ধ ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

নাটোর ॥ আখ ক্ষেতে মাটিতে পুঁতে রাখা অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার চিতলগাড়ী বিল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ১০ থেকে ১২ দিন আগে অন্য কোথাও যুবকটিকে হত্যা করে লাশ গুম করতে মাটির নিচে পুঁতে রাখে দুর্বৃত্তরা।

নীলফামারী ॥ জেলার কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের শিঙ্গেরগাড়ী গ্রামে আনোয়ারুল ইসলাম (১৭) নামের তরুণ বিষপানে আত্মহত্যা করেছে। এতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ উঠেছে এলাকার ভূমি দস্যুদের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে পুলিশ ওই তরুণের লাশ উদ্ধার করে দুপুরে জেলার মর্গে ময়নাতদন্ত করেছে। তরুণটি ওই গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে।

জয়পুরহাট ॥ আক্কেলপুরের তিলকপুর ইউনিয়নের কানছপাড়া গ্রামের এক সন্তানের জননী শান্তনাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার কানছপাড়া গ্রামের সাইদুর ইসলামের স্ত্রী শান্তনার গলায় ফাঁস দেয়া অবস্থায় ঝুলতে দেখে সাইদুল রহমান স্ত্রীকে মাটিতে নামিয়ে তিলকপুরে চিকিৎসার জন্য নিয়ে যায়। চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্বামী সাইদুল পলাতক রয়েছে। জানা গেছে ২ বছর পূর্বে নওগাঁ জেলার মঙ্গলপুর গ্রামের বাচ্চুর মেয়ের সাথে তিলকপুরের সাইদুল রহমানের বিয়ে হয়।