মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কারাগারে নিজামীর সঙ্গে সাক্ষাৎ করলেন পরিবারের সদস্যরা

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬, ০৫:৪২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানা প্রাপ্ত আসামি জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে তার স্ত্রী, ছেলে ও পুত্রবধুরা বৃহস্পতিবার দেখা করেছেন। মৃত্যু পরোয়ানা জারীর পর নিজামীর সঙ্গে তার পরিবারের এটিই প্রথম ও নিয়মিত সাক্ষাৎ বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কারাগার-২-এর সুপার প্রশান্ত কুমার বণিক জানান, মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানাজারীর পর প্রথমবারের মতো দন্ডপ্রাপ্ত আসামি মতিউর রহমান নিজামীর সঙ্গে বৃহস্পতিবার তার স্ত্রীসহ পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছন। এটি তাদের নিয়মিত সাক্ষাতের অংশ। মানবতাবিরোধী যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির মৃত্যু পরোয়ানাপ্রাপ্ত আসামি মতিউর রহমান নিজামীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য তার স্ত্রী বেগম সামসুন্নাহার নিজামী, ছেলে ব্যারিস্টার নাজীব মোমেন ওরফে নাজিবুর রহমান ও নাঈমুর রহমান, পুত্রবধু ছালোয়া ও রাইয়ান বৃহস্পতিবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ আসেন এবং আবেদন করেন। পরে আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে নিজামীর সঙ্গে সাক্ষাৎ করার ব্যবস্থা করা হয়। দুপুর ১২টার দিকে মতিউর রহমান নিজামীর সঙ্গে তারা দেখা করেন। তারা কারাগারের একটি কক্ষে প্রায় আধা ঘন্টা সময় কাটিয়েছেন। এসময় তারা পারিবারিক ও রিভিউ'র বিষয়াদি নিয়ে কথা বলেছেন। দুপুর পৌণে ১টার দিকে তারা কারা চত্বর ত্যাগ করেন।

তিনি আরো জানান, এরআগে গত বুধবার (১৬মার্চ) দুপুরেও মতিউর রহমান নিজামীর সঙ্গে তার ছেলে ব্যারিস্টার নাজীব মোমেনসহ তিন আইনজীবী কারাগারে দেখা করে রিভিউ করা নিয়ে কথা বলেন। রিভিউর ব্যাপারে নিজামী সাহেবের সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে লিখিত আবেদন নিয়ে মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিম মোমেনসহ তিন আইনজীবী গত ১৬ মার্চ দুপুর সোয়া ১টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ আসেন। পরে আনুষ্ঠানিকতা শেষে তাদের দুপুর ১টা ৩৫মিনিটে নিজামীর সঙ্গে কথা বলার ব্যবস্থা করা হয়। ওইদিন দুপুর ১টা ৩৫ মিনিট থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত কারাগারে অবস্থান করে মতিউর রহমান নিজামীর সঙ্গে নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন ছাড়াও আরো দুই আইনজীবী মো. মশিউল আলম ও মো. মতিউর রহমান আকন্দ সাক্ষাৎ করে কথাবার্তা বলেন।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬, ০৫:৪২ পি. এম.

২৪/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: