২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিশুদের সঙ্গে কোন নির্দয় আচরণ নয়: স্পিকার


স্টাফ রিপোর্টার ॥ শিশুদের সঙ্গে কোন নির্দয় আচরণ না করার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরি এমপি বলেছেন, শিশুদের সঙ্গে কোন ধরণের নির্দয় আচরণ নয়, তাদের জন্য শুধু ভালোবাসা। ভালোবেসেই তাদের বিকশিত করতে হবে। তরুণ প্রজন্মকে সঠিক শিক্ষায় বিকশিত করার মাধ্যমেই আগামীর বাংলাদেশ এগিয়ে যাবে বহুদুর।

বৃহস্পতিবার রাজধানীর শিশু একাডেমীতে স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও শিশু দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে দাবা প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ড. শিরিন শারমিন চৌধুরি বলেন, শিশুদের প্রতিটি ক্ষেত্রে জ্ঞান অর্জন করতে হবে। দেশকে ভালোবেসে রাজনীতি সম্পর্কেও জানার চেষ্টা করতে হবে। শিশুদের জন্য জাতীয় সংসদের শিশু গ্যালারী উন্মুক্ত রয়েছে জানিয়ে এসময় তিনি বলেন, সুযোগ পেলে তোমরা জাতীয় সংসদ ঘুরে আসবে। তোমাদের জন্য সংসদে শিশু গ্যালারী রয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, শিশুর কোন অপরাধ নেই, শিশু কোন রাজনীতিতে জড়িত নয়। অথচ শিশু রাসেলকে নির্মমভাবে খুন করা হয়েছে। শিশু হত্যা পৃথিবীর জগণ্যতম অপরাধ। বিদায় হজ্বের বক্তৃতায় মহানবী শিশুর অধিকার ও শিশুদের লাঞ্চনা না করার নির্দেশ দিয়েছেন।

সভাপতির বক্তব্যে রকিবুর রহমান বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি নিরলসভাবে বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। আমরা কাজে বিশ্বাস করি, প্রচারে নয়। স্বাধীনতার ইতিহাস ও বঙ্গবন্ধুর চেতনায় শিশুদের উদ্বুদ্ধ করেত আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এমপি মহাসচিব মাহ্মুদ উস্-সামাদ চৌধুরি এমপি, কে. এম শহিদ উল্যা, মনিরুজ্জামামান পলাশ, লায়ন মজিবুর রহমান হাওলাদার ও মোজাহিদুর রহমান হেলো।

সম্পর্কিত:
পাতা থেকে: