১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সীমানা জটিলতায় নীলফামারীর ডিমলায় তিন ইউনিয়নের নির্বাচন বাতিল


স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ তৃতীয় ধাপে ঘোষিত আগামী ২৩ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারীর ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নের নির্বাচন বাতিল করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন। ইউনিয়ন তিনটি হলো খগাখড়িবাড়ী, গয়াবাড়ী ও টেপাখাড়িবাড়ী।

সুত্র মতে ওই উপজেলায় চারটি ছিটমহল রয়েছে। ২০১৫ সালের ৩১ জুলাই মধ্য রাতে ছিটমহল গুলো বিলুপ্ত হয়ে যায়। সাবেক এই চার ছিটমহল গুলো উক্ত তিন ইউনিয়নের সাথে একিভুত। এরমধ্যে ২৮ নম্বর সাবেক বড়খানকী ছিটমহলটি মাঠ পর্যায়ের জড়িপে খগাখড়িবাড়ী ইউনিয়নের সাথে থাকা একিভুত ছিল। কিন্তু পরবর্তিতে তা গয়াবাড়ি ও টেপাখড়িবাড়ী ইউনিয়নের সাথে সংযুক্ত করা হয়। ফলে খগাখড়িবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন এ ঘটনায় উচ্চ আদালতে একটি রিট পিটিশন (১৯২২/২০১৬) দায়ের করেন।

সংশ্লিষ্ট সুত্র মতে ওই রিট পিটিশনের আলোকে এবং আদালতের নির্দেশ পেয়ে নির্বাচন কমিশনের উপ সচিব(নিঃপঃ-২) সামছুল আলম স্বাক্ষরিত ফ্যাক্স বার্তার এক আদেশ গতকাল বুধবার রাত ১০টায় নীলফামারীতে প্রেরন করেন। ওই বার্তায় তৃতীয় দফার ইউপি নির্বাচনে উক্ত তিন ইউনিয়নের নির্বাচন বাতিল করার নির্দেশ দেয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: