২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অন্তরালের গুণীদেরও সম্মান জানাতে চাই : প্রধানমন্ত্রী


অন্তরালের গুণীদেরও সম্মান জানাতে চাই : প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার‌॥ পাদপ্রদীপের বাইরে থেকে যারা সমাজের উন্নয়নে কাজ করে চলেছেন সরকার তাদেরও সম্মান জানাতে চায় বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন। বাংলাদেশের স্বাধীনতার পক্ষে এবং জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের জন্য ১৫ ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিয়ে এ কথা বলেছেন তিনি। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বৃহস্পতিবার সকালে পুরস্কারজয়ী এবং তাদের প্রতিনিধিদের হাতে রাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বক্তব্যে পদকপ্রাপ্তদের পদাঙ্ক অনুসরণ করে যাতে অন্যরা কাজ করেন সে প্রত্যাশা ব্যক্ত করেন শেখ হাসিনা। আলোচনার বাইরে থাকা গুণীদের সম্মান জানানো আগ্রহের কথা জানিয়ে তিনি বলেন, এখনও গ্রাম-বাংলার বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে অনেকেই আছেন, তাদের খবরও আমরা হয়তো পাই না। কিন্তু আমি চাই যে, যে যেখানে সামাজিক উন্নয়নে, দেশের অর্থনৈতিক উন্নয়নে, সাহিত্য ও সংস্কৃতির জগতসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন- আমরা তাদের সম্মান জানাতে চাই।

এ জন্য ওই সব গুণী ব্যক্তিদের সম্পর্কে তথ্য প্রাপ্তি প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী। গুণীজনদের সম্মানিত করায় আগামী প্রজন্ম অনুপ্রাণিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। স্বাধীনতার চেতনায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সরকারপ্রধান।

সম্পর্কিত:
পাতা থেকে: