১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিএনপি নেতা মিনার চৌধুরীর জামিন স্থগিত


বিএনপি নেতা মিনার চৌধুরীর জামিন স্থগিত

স্টাফ রিপোর্টার॥ ফেনীর আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরী জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

একইসঙ্গে বারডেমে চিকিৎসাধীন থাকা মিনার চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থানান্তর করতে বলা হয়েছে। পাশাপাশি তার স্বাস্থ্যের অবস্থা নির্ণয় করতে একটি মেডিকেল বোর্ড গঠন করে ১৫ দিনের মধ্যে একটি প্রতিবেদন দাখিল করতে বিএসএমএমইউ’র ভিসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রেজাক খান।

এর আগে চলতি বছরের ১৬ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ মিনার চৌধুরীকে ৬ সপ্তাহের জামিন দেন। এ জামিনাদেশ স্থগিতে আপিলে যান রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার আপিল বিভাগ মিনার চৌধুরী জামিন দুই সপ্তাহের জন্য স্থগিত করে তার স্বাস্থ্য প্রতিবেদন তলব করেন।‍

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন।

ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: