১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পিওটরসহ ৬ জনের ব্যাংক হিসাবের তথ্যের খোঁজে বিএফআইইউ


পিওটরসহ ৬ জনের ব্যাংক হিসাবের তথ্যের খোঁজে বিএফআইইউ

অনলাইন রিপোর্টার॥ এটিএম জালিয়াতিতে গ্রেফতার বিদেশি নাগরিক পিওটর সেজেফান মাজুরেকসহ ছয়জনের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে দেশের সব ব্যাংকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের ফাইনানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বাকি পাঁচজন হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার রেফাজ আহমেদ, যিনি গাজীপুরের টঙ্গীতে থাকেন; বাড্ডার রেজাউল করীম ও মাকসুদুল আলম ওরফে মোরশেদ আলম মাকসুদ ( মাকসুদের স্থায়ী ঠিকানা ময়মনসিংহের ভালুকা); একটি মানি এক্সচেঞ্জের কর্মী সাইফুজ্জামান, যিনি একটি বেসরকারি ব্যাংকের সাবেক কর্মকর্তা এবং একটি তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠানের কর্মী হুমায়ুন কবীর।

বিএফআইইউ দেশের সব ব্যাংকে চিঠি দিয়ে এই ছয়জনের পাসপোর্ট নম্বরসহ স্থায়ী ও বর্তমান ঠিকানা এবং তাদের ও তাদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের কোনো ব্যাংক হিসাব থাকলে বা আগে পরিচালিত হলে তার তথ্য ১০ কার্যদিবসের মধ্যে পাঠাতে বলেছে।

সমপ্রতি ঢাকার গুলশান, বনানী ও মিরপুরের কালশীতে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল), সিটি ব্যাংক লিমিটেড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) চারটি এটিএম বুথে ‘স্কিমিং ডিভাইস’ বসিয়ে গ্রাহকের ব্যক্তিগত তথ্য চুরির পর কার্ড ক্লোন করে গ্রাহকের টাকা তুলে নেওয়ার ঘটনায় ব্যাপক তোলপাড় হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: