২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আর্জেন্টিনায় ট্যাঙ্গো নাচলেন ওবামা


আর্জেন্টিনায় ট্যাঙ্গো নাচলেন ওবামা

অনলাইন ডেস্ক॥ আর্জেন্টিনায় যাবেন আর ট্যাঙ্গো নাচবেন না তা কি হয়? বিখ্যাত নৃত্যশিল্পী মোরা গোদয়ের ডাকে সাড়া না দিয়ে পারলেন না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। রয়টার্স জানিয়েছে, কিউবায় ঐতিহাসিক সফর শেষে ওবামা বুধবারই সপরিবারে আর্জেন্টিনায় পৌঁছান। তাদের সম্মানে প্রেসিডেন্ট মাওরিসিয়ো মাকরি বুয়েনস আইরেসের বাইসেন্টিনিয়াল কালচারাল সেন্টারে যে ভোজসভার আয়োজন করেন, সেখানে ঐতিহ্যবাহী ট্যাঙ্গো নাচ পরিবেশন করেন মোরা গোদয়ে।

সোনালী পোশাকে ঝলমলে এই নৃত্যশিল্পীর আহ্বানে এক পর্যায়ে ফ্লোরে পা রাখেন ওবামা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ত্রুদো পঞ্জাবি গানের সঙ্গে যতোটা ভালো ভাংড়া নাচেন, ওবামার ট্যাঙ্গো তার চেয়ে ভালো কি না- সে প্রশ্ন কেউ তুলতেই পারে। তবে তাল মিলিয়ে পা ফেলে ছন্দে থাকার চেষ্টা করে গেছেন মার্কিন প্রেসিডেন্ট। ফার্স্ট লেডি মিশেলও বাদ যাননি। একজন পুরুষ ট্যাঙ্গো শিল্পী তাকে সঙ্গ দিয়েছেন ওই সময়টায়।

ওবামা তার এই সফরকে আর্জেন্টিনা-যুক্তরাষ্ট্র সম্পর্কের নতুন সূচনা অভিহিত করেছেন। অবশ্য ১৯৭৬ সালের ২৪ মার্চ মার্কিন সমর্থনে আর্জেন্টিনায় সেনা অভ্যুত্থান এবং পরের সাত বছরের সামরিক শাসনের দায় প্রেসিডেন্ট ওবামা স্বীকার করুক- এমন দাবিও লাতিন আমেরিকার এই দেশটিতে উঠেছে।

সম্পর্কিত:
পাতা থেকে: