১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

করাচি বন্দরে ৪ শতাধিক মার্কিন সামরিক যান খালাস


করাচি বন্দরে ৪ শতাধিক মার্কিন সামরিক যান খালাস

অনলাইন ডেস্ক॥ পাকিস্তানের করাচি বন্দরে চার শতাধিক মার্কিন সামরিক যান খালাস করা হয়েছে। চলতি মাসের পয়লা তারিখে করাচি বন্দরের ইস্ট হোর্য়াট অঞ্চলে এসব গাড়ি খালাস করা হয়। আর মার্কিন সামরিক বাহিনী এসব গাড়ি আমদানি করেছে। পাকিস্তানের কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির একটি ইংরেজি দৈনিক এ খবর জানিয়েছে।

সরকারি কাগজপত্র এবং সূত্রগুলো বলছে, এম.ভি. লিবার্টি প্রমিজ নামের জাহাজে থেকে করাচি বন্দরে ৪০১টি সামরিক যানবাহন নামানো হয়েছে। এসব গাড়ির প্রতিটির ওজন আড়াই টন বলে জানানো হয়েছে। চলতি মাসের ৬ তারিখে যানবাহনগুলো করাচি বন্দর ত্যাগ করে। পাকিস্তান শুল্ক বিভাগ এসব যানবাহনের প্রকৃতি সম্পর্কে কোনো তথ্য দেয় নি।

তবে কোনো কোনো সূত্র বলেছে, বেশির ভাগই হুমভি জাতীয় গাড়ি ছিল। ইরাক এবং আফগানিস্তানে মার্কিন বাহিনী এ জাতীয় গাড়ি ব্যাপক ব্যবহার করেছে। আমেরিকার উইলমিংটন থেকে এসব গাড়ি জাহাজে ওঠানো হয়েছে। অবশ্য করাচি বন্দর থেকে শেষ পর্যন্ত এগুলো আফগানিস্তানে গেছে কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায় নি। করাচি বন্দরের ইস্ট হোর্য়াট অঞ্চলে এসব গাড়ি খালাস করা হয়। তবে ওই এলাকা লোকচক্ষু থেকে আড়াল করার জন্য কন্টেইনার দিয়ে ঘিরে ফেলা হয়েছিল।

সম্পর্কিত:
পাতা থেকে: