২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ব্রাসেলসে বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ


কূটনৈতিক রিপোর্টার ॥ ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে সন্ত্রাসীদের বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। একই সঙ্গে বেলজিয়ামের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেলকে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান। এদিকে বোমা হামলায় সেখানে কোন বাংলাদেশী নাগরিক হতাহত হননি বলে জানা গেছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্রাসেলসে সন্ত্রাসীদের বোমা হামলায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেলকে একটি চিঠি দিয়েছেন। চিঠিতে শেখ হাসিনা বলেন, ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে সন্ত্রাসীদের হামলায় নিরীহ মানুষের মৃত্যুতে আমি গভীর শোকাহত। বাংলাদেশ এই হামলায় তীব্র নিন্দা জানাচ্ছে। একই সঙ্গে বেলজিয়ামের জনগণ ও সরকারের প্রতি একাত্মতা প্রকাশ করে গভীর সমবেদনা জানাচ্ছে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ব্রাসেলসে কোন বাংলাদেশী আক্রান্তের কোন খবর পাওয়া যায়নি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ব্রাসেলসে বাংলাদেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে কোন বাংলাদেশী হতাহতের খবর পাওয়া যায়নি।

সম্পর্কিত:
পাতা থেকে: