২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হাসিনাবিহীন নির্বাচন খালেদার ‘আকাশ কুসুম স্বপ্ন’ ॥ নাসিম


বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাদ দিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ‘হাসিনাবিহীন নির্বাচন’ করার ভাবনাকে ‘আকাশ কুসুম স্বপ্ন’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক সাম্যবাদী দল আয়োজিত ‘মহান স্বাধীনতার ৪৫ বছর, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ১৪ দলের এই কেন্দ্রীয় মুখপাত্র বলেন, খালেদা জিয়া কিভাবে বললেন শেখ হাসিনাকে বাদ দিয়ে একটি নির্বাচন হবে? তিনি এটা জানলেন কোথা থেকে? এর পেছনের রহস্য কী?

তিনি বলেন, খালেদা জিয়াকে স্পষ্ট করে বলতে চাই, এটা সংবিধান সংশোধনের মাধ্যমেই মীমাংসিত। তাই আগামী জাতীয় নির্বাচন অবশ্যই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। এর কোন বিকল্প হবে না। মাঠ গরম করতে চান করতে পারেন। কর্মীদের বুঝ (আশা) দিতে চান দিতে পারেন। কোন অসুবিধা নেই। কিন্তু আপনার স্বপ্ন কোনদিনই এদেশে বাস্তবায়িত হবে না। আপনি (খালেদা জিয়া) এখনও শেখ হাসিনার অধীনেই স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ করছেন, জাতীয় নির্বাচনও করবেন। এর কোন বিকল্প নেই।

দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশে এখন শান্তিময় পরিস্থিতি বিরাজ করছে দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, এই শান্তিপূর্ণ অবস্থান একজনের পছন্দ হচ্ছে না। তাই খালেদা জিয়া নতুন ইস্যু নিয়ে কথা বলেছেন। তবে লাভ কিছুই হবে না। জামায়াতকে সঙ্গে নিয়ে মানুষকে জ্বালিয়ে-পুড়িয়ে হত্যার ব্যর্থ আন্দোলন করেছেন। এখন আকাশ কুসুম স্বপ্ন দেখবেন না বেগম খালেদা জিয়া। আপনি আপনার দলকে ধ্বংস করেছেন, কর্মীদের ক্ষতিগ্রস্ত করেছেন।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়ার সভাপতিত্বে সভায় সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য এম এ গণি, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডাঃ ওয়াজেদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সম্পর্কিত:
পাতা থেকে: