মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ২

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার সারিয়াকান্দির চর ইউনিয়ন বোহাইলের শংকরপুরে মঙ্গলবার রাতে নির্বাচনোত্তর সহিংসতায় জাবেদ আলী (৩২) মারা গেছেন। নির্বাচনে স্থানীয়ভাবে ফলাফলের পর আওয়ামী লীগ ও বিএনপির মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে বাগবিত-া থেকে লাঠিসোটা নিয়ে সংঘর্ষ শুরু হয়। এ সময় আওয়ামী লীগের সমর্থক কৃষক জাবেদ আলী লাঠির আঘাতে গুরুতর আহত হলে প্রথমে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

সিরাজগঞ্জ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, রায়গঞ্জে ইউপি নির্বাচনোত্তর সহিংসতায় বাড়িঘরে হামলা ও সংঘর্ষের পৃথক ঘটনায় ১ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়- উপজেলার ৬নং ধানগড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জয়ানপুর গ্রামে পরাজিত মেম্বার প্রার্থী সামিদুল ইসলাম ও তার সমর্থকরা ঐ ওয়ার্ডের বিজয়ী মেম্বার নবাব আলীর বাড়িতে মঙ্গলবার রাতে হামলা চালায়। এ সময় নবাব আলীর শাশুড়ি বিধবা নওনাই বেওয়া (৬০) লাঠির আঘাতে নিহত হন। আহত হন অন্তত ৭ জন।

একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নলছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে বিজয়ী মেম্বার প্রার্থী শরিফুল ইসলামের সমর্থকদের ওপর মাহবুব আলমের (ফুটবল) সমর্থকরা হামলা চালায় এতে ৫ জন আহত হন।

এদিকে উপজেলার সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউনিয়নের চৌধুরী ঘুঘাট কেন্দ্রে ভোট গণনা শেষে সন্ধ্যায় দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় পুলিশ লাঠিচার্জ ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ (ফাঁকা) করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় অন্তত ৬ জন আহত হন।

অপরদিকে ৫নং চান্দাইকোনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী পীর আজমল হোসেন তার সমর্থকদের নিয়ে ঐ ওয়ার্ডের বিজয়ী মেম্বার জাহাঙ্গীর আলমের চান্দাইকোনা হালদারপাড়া গ্রামে জেলেদের মারপিট ও বাড়িঘরে হামলা করে। হামলায় ঐ গ্রামের ৬ জন গুরুতর আহত হন।

বাগেরহাটে আহত ১১

স্টাফ রিপোর্টার, বাগেরহাট থেকে জানান, মঙ্গলবার রাতে নির্বাচনোত্তর সহিংসতায় এক ছাত্র গুলিবিদ্ধ ও ১০ জন আহত হয়েছে। এ সময় চারটি ঘরবাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অপরদিকে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ভ্রাম্যমাণ আদালত ৯ জনকে এক বছরের কারাদ- দিয়েছেন। রাত ১১টার দিকে কচুয়ার মঘিয়া ইউনিয়নের চর সোনাকুল এলাকায় দুই ইউপি সদস্যের মধ্যে সংঘর্ষে এক স্কুলছাত্রসহ ১০ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ স্কুলছাত্র মুন্না ব্যাপারীকে (১৬) আশঙ্কাজনক অবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে কচুয়া সিএসএস পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। অপরদিকে বারুইপাড়া ইউনিয়নে কাপুরপুরা এলাকায় দুই ইউপি সদস্যের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। এ সময় চারটি বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

বরিশালে দুই বাড়ি লুট

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন-পরবর্তী সহিংসতায় জেলার আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের পাকুরিতা গ্রামের একটি বসতঘরে অগ্নিসংযোগ করেছেন বিজয়ী ইউপি সদস্যের সমর্থকরা।

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে বিজয়ী মেম্বার নির্মল বিশ্বাসের সমর্থকরা হামলা চালিয়ে পরাজিত প্রার্থী অমল জয়ধরের সমর্থক ভগীরথ বিশ্বাসের বাড়িতে হামলা চালিয়ে বসতঘরে অগ্নিসংযোগ করে। এ সময় হামলাকারীরা ভগীরথের পরিবারের সদস্য রিংকু বিশ্বাস, ইতি বিশ্বাস, সবিতা বিশ্বাস, বিধান ও মুক্তি বিশ্বাসকে মারধর করে গুরুতর আহত করে।

গৌরনদীতে ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ইউপি সদস্যর বাড়িতে বুধবার সকালে প্রকাশ্যে অস্ত্রের মহড়া নিয়ে হামলা চালিয়ে দুটি বসতঘর, একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাট করেছে বিজয়ী ইউপি সদস্য ও তার সমর্থকরা। এ সময় হামলায় নারীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড দক্ষিণ পিঙ্গলাকাঠী (হাজীপাড়া) গ্রামে।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬

২৪/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: