মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নাটোরে সিরিজ বোমা হামলা মামলার রায় ২৮ মার্চ

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৩ মার্চ ॥ নিরাপত্তাজনিত কারণে কাশিমপুর কারাগার থেকে আসামিকে আদালতে হাজির না করায় পেছাল নাটোরে সিরিজ বোমা হামলার রায়। মামলার রায় ঘোষণার পরবর্তী তারিখ আগামী ২৮ মার্চ ধার্য করেছে আদালত। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ৭ জন আসামির মধ্যে ৬ আসামিকে আদালতে হাজির করা হয়। অন্যদিকে, নিরাপত্তার কারণ দেখিয়ে কাশিমপুর কারাগারের আসামি জেএমবি নেতা শফিউল্লাহ ওরফে তারিককে আদালতে হাজির না করায় আদালতের বিচারক প্রদীপ কুমার রায় আগামী ২৮ মার্চ পর্যন্ত মামলার রায় প্রদান মুলতবি ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট নিষিদ্ধঘোষিত জেএমবি সদস্যরা নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ ৮টি স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায়। এ ঘটনায় সরকার পক্ষ বাদী হয়ে ৭ জেএমবি নেতার নামে মামলা দায়ের করেন।

হত্যা মামলায় যাবজ্জীবন

এদিকে বড়াইগ্রামে ভ্যানচালক মোজদার সরদার হত্যা মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এ রায় ঘোষণা করেন। নিহত মোজদার সরদার বড়াইগ্রাম উপজেলার কালিকাপুর গুচ্ছগ্রামের মৃত আব্দুর রউফের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ১৮ সেপ্টেম্বর উপজেলার হারোয়ার আমতলা এলাকায় পূর্ববিরোধের জেরে ভ্যানচালক মোজদার সরদারের সঙ্গে দেলোয়ার হোসেনের কথাকাটাকাটি হয়। এরই একপর্যায়ে দেলোয়ার হোসেন তার কাছে থাকা ধারালো ছুরি দিয়ে মোজদার সরদারকে আঘাত করে। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক মোজদার সরদার নিহত হন।

রায়পুরে দুই শিশু ছাত্র নিখোঁজ

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৩ মার্চ ॥ রায়পুরে সুমন হোসেন প্রকাশ শুভ (১১) ও সাগর (১২) নামের দুই ছাত্র তিনদিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় তাদের অভিভাবকরা বুধবার থানায় পৃথক সাধারণ ডায়েরি করেছে। সুমন উপজেলার চরমোহনা গ্রামের আবুল কাশেমের ছেলে ও স্থানীয় সাত্তার চেয়ারম্যান বাড়ির দরজায় নুরানী মাদ্রাসার ১ম শ্রেণীর ছাত্র ও সাগর একই এলাকার খোরশেদ আলমের ছেলে ও স্থানীয় আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র।

নিখোঁজ ছাত্রদের অভিভাবকরা জানান, সোমবার সকালে প্রতিদিনের মতো নিজ নিজ বিদ্যালয়ে যায়। তারা স্কুল ও মাদ্রাসা ছুটির পর আর বাড়ি ফিরে আসেনি। তাদের সন্ধানে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন স্থানে খোঁজ করেও পাওয়া যাচ্ছে না। তাদের নিখোঁজে অভিভাবক তবিব উল্যা বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ ঘটনায় দুই ছাত্রের অভিভাবক ও স্বজনদের মাঝে চরম উদ্বিগ্ন ও উৎকণ্ঠা বিরাজ করছে।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬

২৪/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: