মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মহিমাগঞ্জ রেলস্টেশনের কার্যক্রম এক বছর ধরে বন্ধ

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬
  • টিকেট বিক্রি বা মালামাল বুকিং নেয়ার ব্যবস্থা নেই। রাজস্ব বঞ্চিত হচ্ছে রেল কর্তৃপক্ষ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ মার্চ ॥ জনবল সঙ্কটের কারণে প্রায় এক বছর ধরে বাণিজ্যিক কার্যক্রম বন্ধ হয়ে আছে পশ্চিমাঞ্চল রেলের লালমনিরহাট-সান্তাহার রুটের মহিমাগঞ্জ রেলস্টেশনে। স্টেশনের ১ কিলোমিটারের মধ্যেই রয়েছে চিনিকল। ফলে অনেক গুরুত্বপূর্ণ স্টেশনটি বন্ধ হয়ে থাকায় রেলযাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তালাবদ্ধ স্টেশন অফিস আর অপরিচ্ছন্ন প্লাটফরমের সামনে প্রতিদিন ট্রেন আসে-ট্রেন যায় কিন্তু এর যাতায়াতের আগাম খবর দেয়া বা টিকেট বিক্রি বা মালামাল বুকিং নেয়ার কোন ব্যবস্থা নেই। টিকেট বিক্রি ও মালামাল বুকিং বন্ধ থাকায় প্রতি মাসে লক্ষাধিক টাকা রাজস্ব বঞ্চিত হচ্ছে রেল কর্তৃপক্ষ। এ রুটে বেসরকারী ব্যবস্থাপনায় পরিচালিত ২১ আপ ও ২২ ডাউন পদ্মরাগ এক্সপ্রেস ছাড়া বাকি সকল ট্রেন সরকারী ব্যবস্থাপনায় চালু থাকায় টিকেট কাটতে না পেরে নানামুখী সমস্যায় পড়ছে এখানকার যাত্রীরা। গত বছরের ২৬ মার্চ দায়িত্বরত অবস্থায় একজন স্টেশন মাস্টার মারা গেলে এবং ৩০ জুন আরেকজন স্টেশন মাস্টার অবসর গ্রহণ করার পর থেকে আর নতুন করে স্টেশন মাস্টার না দেয়ায় এই স্টেশনে অচল অবস্থার সৃষ্টি হয়।

এ ব্যাপারে লালমনিরহাটের বিভাগীয় ট্রাফিক তত্ত্বাবধায়ক (ডিটিএস) মোস্তাফিজুর রহমান জানান, বিভিন্ন সময়ে মামলার কারণে নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকায় এ সমস্যার সৃষ্টি হলেও ধীরে ধীরে অবস্থার উন্নতি হবে।

লক্ষ্মীপুরে ২৫ দোকান পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৩ মার্চ ॥ লক্ষ্মীপুরে পুড়ে গেছে ২৫ দোকান। বুধবার ভোরে জেলা শহরের চকবাজারে এ ঘটনা ঘটে। প্রথমে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে।

পরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন ভয়াবহ রূপ নেয় বলে জানান দমকল বাহিনীর সদস্যরা। এ সময় আগুন নেভাতে গিয়ে দমকল বাহিনীর উপসহকারী পরিচালক ফরিদ আহাম্মেদ চৌধুরী ও জিএম আলমাস নামে ফায়ারম্যান দু’জন আহত হয়েছেন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- হোমিও ফার্মেসি, বাটা সু পরিবেশক, মিষ্টির দোকান, বার্মিজ সু, মোবাইল, ফল, মুড়ি, ক্রোকারিজ, টিভি, কম্পিউটার সার্ভিসিংয়ের দোকানসহ ছোট বড় ২৫টি দোকান পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে যায়। অগ্নিকা-ে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এ সময় দমকল বাহিনীর ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নেভায়।

প্রকাশিত : ২৪ মার্চ ২০১৬

২৪/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: