১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এসবিএসি ব্যাংকের এমডি পদে পুনঃনিয়োগ পেলেন রফিকুল ইসলাম


মোঃ রফিকুল ইসলাম সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন। মিঃ ইসলাম ১ এপ্রিল ২০১৩ সাল থেকে এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এসবিএসি ব্যাংকে যোগদানের পূর্বে তিনি আল-আরাফা ইসলামী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতকত্তোর শেষে ১৯৭৭ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে রফিকুল ইসলাম পূবালী ব্যাংকে প্রবেশনরী কর্মকর্তা হিসেবে ব্যাংকিং পেশা শুরু করেন। -বিজ্ঞপ্তি।

চাল রফতানির জন্য নতুন দেশ খোঁজা হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বাংলাদেশ এখন চাল রফতানিকারক দেশ হিসেবে প্রতিষ্ঠিত। নিজেদের প্রয়োজন মিটিয়েই আমরা এক-দুই লাখ টন চাল রফতানি করতে পারি। চাল রফতানির জন্য এখন নতুন দেশ খোঁজা হচ্ছে। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের তিনটি আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। কনফারেন্স এ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড সেমস গ্লোবাল এই প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীগুলো হলো- ফুড এ্যান্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, ইন্টারন্যাশনাল পোল্ট্রি এ্যান্ড লাইভস্টক এক্সপো এবং এগ্রো ক্যাম বাংলাদেশ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন রশিদ এবং আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট শওকত আলী সরকার। অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, চাল উৎপাদনে পৃথিবীতে আমরা চতুর্থ। সম্প্রতি শ্রীলংকায় চাল রফতানি করেছি। এখন আফ্রিকার দেশগুলোতে চালের নতুন বাজার খোঁজা হচ্ছে। মিঠাপানির মাছ উৎপাদনে বাংলাদেশ ৫ম অবস্থানে রয়েছে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, পোশাক এবং জনশক্তির পরেই বেশি বৈদেশিক মুদ্রা অর্জিত হয় মাছ এবং শাক-সবজি থেকে।

আয়োজকরা জানান, বাংলাদেশ, ভারত, চীন, জাপান, জার্মানি, জর্ডান, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ২৫০টি প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে।