মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্রাসেলসের বোমা হামলায় বাংলাদেশের তীব্র নিন্দা

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ০৬:৩৯ পি. এম.

কূটনৈতিক রিপোর্টার ॥ ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে সন্ত্রাসীদের রক্তাক্ত বোমা হামলায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। একই সঙ্গে বেলজিয়ামের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেলকে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান। এদিকে বোমা হামলায় সেখানে কোনো বাংলাদেশী নাগরিক হতাহত হয়নি বলে জানা গেছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্রাসেলসে সন্ত্রাসীদের বোমা হামলায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মাইকেলকে একটি চিঠি দিয়েছেন। চিঠিতে শেখ হাসিনা বলেন, ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে সন্ত্রাসীদের হামলায় নিরীহ মানুষের মৃত্যুতে আমি গভীর শোকাহত। বাংলাদেশ এই হামলায় তীব্র নিন্দা জানাচ্ছে। একই সঙ্গে বেলজিয়ামের জনগণ ও সরকারের প্রতি একাত্মতা প্রকাশ করে গভীর সমবেদনা জানাচ্ছে। আমরা বিশ্বাস করি সন্ত্রাসীদের কোনো বর্ণ, ধর্ম অথবা ধর্মবিশ্বাস নেই। সভ্য সমাজে নিশ্চয় তাদের কোনো স্থানও নেই।

ব্রাসেলসের এই হামলায় বাংলাদেশ সরকার বেলজিয়ামের জনগণের প্রতি গভীর শোক প্রকাশ করছে। এই হামলায় যাদের পরিবারের সদস্যরা নিহত হয়েছেন আমরা তাদের প্রতিও সমবেদনা জানাই। এছাড়া নিহতের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ব্রাসেলসে কোন বাংলাদেশী আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ব্রাসেলসে বাংলাদেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে কোনো বাংলাদেশী হতাহতের খবর পাওয়া যায়নি। সেখানে কোনো বাংলাদেশী নাগরিক আক্রান্ত বা উদ্বেগের মধ্যে থাকলে ব্রাসেলসের বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ০৬:৩৯ পি. এম.

২৩/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: